সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রোজাদারদের অপেক্ষায় থাকেন ফেনী পৌর মেয়র

টপ নিউজ ডেক্স: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর অংশে মহিপালে প্রতিদিন রোজাদার যাত্রীদের জন্য অপেক্ষায় থাকেন ফেনী পৌর মেয়র পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

ইফতারের এমন ব্যতিক্রমী আয়োজন শুধু এ বছরই নয়, তার এ প্রয়াস মেয়র নির্বাচিত হওয়ার আগে থেকেই। প্রতি রোজায় ১০ বছর ধরে মহাসড়কের রোজাদারদের জন্য  তার এ ব্যক্তিগত আয়োজন থাকছে।

চলতি বছর ইফতারের পর চা-নাস্তার আয়োজন যোগ হয়েছে। এ আয়োজন মেয়রের মহিপালস্থ কার্যালয়ের সামনে একটি ঘরে করা হয়েছে । যে কেউ ইচ্ছে করলেই চা-নাস্তা করে যেতে পারবেন এখানে এসে  এবং বিনামূল্যে করা যাবে এই  চা-নাস্তা।

মেয়রের ব্যক্তিগত উদ্যোগে  এখানে ৮’শ থেকে হাজার রোজাদারের জন্য প্রতিদিন তৈরি করা হয় ইফতার। একইসঙ্গে পৌর প্রাঙ্গণে রিকশাচালক ও দিনমজুরদের জন্যও এমন আয়োজন থাকে। একইসঙ্গে এসব ইফতার তার এলাকা ও বিভিন্ন মসজিদে বিতরণ করা হয়।  

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী ছয়লেন উড়াল সেতুর এক পাশে রোজায় প্রতিদিন রোজাদারদের জন্য অপেক্ষা করেন মেয়রের স্বেচ্ছাসেবক টিম। সড়কে চলাচলরত বিভিন্ন গাড়ির চালক ও যাত্রীদের গাড়ি থামিয়ে ইফতার তুলে দেওয়া হয় প্রত্যেকের হাতে।

প্রতিদিন এখানেই তিন শতাধিক প্যাকেট ইফতার বিতরণ হয়। বাকি ইফতারের প্যাকেটগুলো বিভিন্ন মসজিদ, এতিমখানা ও এলাকার অসহায়-গরিবদের মধ্যে বিতরণ হয়।

মেয়র জানান, প্রতিবছরের মতো  এ আয়োজন প্রথম রোজা থেকে শুরু হয়ে অব্যাহত থাকবে ইফতারের শেষ রোজা পর্যন্ত। 

জানতে চাইলে মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী এ বিষয়ে বলেন, রোজাদারদের ইফতার করানো সওয়াবের কাজ, সেই চিন্তা থেকেই এ ক্ষুদ্র আয়োজন ব্যক্তিগত উদ্যোগে। আমি চাই আমার এ আয়োজন দেখে এমন আরও আয়োজন হোক সারাদেশে। গাড়িতে চলাচলরত রোজাদারদের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয় এক প্যাকেট ইফতার।   

মহাসড়কে রোজাদার গাড়িচালক ও পথচারীরা ইফতার করতে অসুবিধায় পড়েন। তাই বিগত কয়েক বছর ধরে তাদের কথা চিন্তা করে ব্যক্তিগত উদ্যোগে ইফতারের আয়োজন করে আসছি।

মেয়র বলেন, যদি নিজ নিজ অবস্থান থেকে সমাজের সব বিত্তবানরা সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসেন তাহলে কোনো রোজাদার ইফতারের সময় অভুক্ত থাকবে না।

স্থানীয়রা জানান,  তিনি মহাসড়কে যাতায়াতকারী রোজাদারদের ইফতার করিয়ে থাকেন মেয়র হওয়ার আগে থেকেই। এছাড়া তিনি সাধ্যমতো সহযোগিতা করে যাচ্ছেন পৌর এলাকার কর্মহীন মানুষদের। বিশুদ্ধ পানি সরবরাহ করার জন্য পানির ট্যাংকের ব্যবস্থাও করেছেন মেয়র শহরের সবকটি মসজিদের সামনে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles