সর্বশেষ

27.6 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

ঢাবিতে চান্স পেয়েছেন হৃদয়, ঋতুপর্ণা, মোরসালিন ও জিকোসহ ১৮ ক্যাটাগরির ৪৯ ক্রীড়াবিদ

টপ নিউজ ডেস্ক: প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত দেশ সেরা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে জাতীয় দলের ক্রিকেটার তাওহীদ হৃদয়, ফুটবলার আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিন ও ঋতুপর্ণা চাকমাসহ ১৮ ক্যাটাগরির ৪৯ জন খেলোয়াড় খেলোয়াড় কোটায় ভর্তির সুযোগ পেয়েছেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত তালিকায় এ নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদ কর্তৃপক্ষ। অনূর্ধ্ব-২৩ বছরের প্রার্থীদের সরাসরি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার মাধ্যমে যাচাই-বাছাই করে ভর্তির সুপারিশ করা হয় একটি বিশেষজ্ঞ কমিটির মাধ্যমে।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে ১৮ ক্যাটাগরির ৪৯ জন ক্রীড়াবিদ খেলোয়াড় কোটায় ভর্তির জন্য প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন। এর মধ্যে সর্বোচ্চ ১২ জন ক্রিকেট থেকে সুযোগ পেয়েছে, ফুটবল থেকে ৬ জন, ৫ জন হকি থেকে, ভলিবল ও অ্যাথলেটিকস থেকে ৪ জন করে, ৩ জন করে আর্চারী ও ব্যাডমিন্টন থেকে, খো খো থেকে ২ জন, সাঁতার, শুটিং, বক্সিং, বাস্কেটবল, হ্যান্ডবল, তায়কোয়ানডো, জুডো, রোল বল, উশু এবং কারাতে থেকে ১ জন করে প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন।

 

ভর্তির জন্য প্রাথমিকভাবে মনোনীতের তালিকায় অন্যতম জাতীয় দলের ক্রিকেটার তাওহীদ হৃদয়, আরিফুল ইসলাম অনূর্ধ্ব-১৯ দলের, নারী অনূর্ধ্ব-১৯ দলের রিয়া আক্তার শিখা, আনিসুর রহমান জিকো জাতীয় ফুটবল দলের গোলরক্ষক, মিডফিল্ডার শেখ মোরসালিন, নারী দলের ঋতুপর্ণা চাকমা, নিলুফার ইয়াসমিন নিলা, তিরন্দাজ দিয়া সিদ্দিকী।

ভিসি অফিসে পাঠানো হয়েছে মনোনীতদের তালিকা। তবে চূড়ান্ত হয়নি বাণিজ্য, বিজ্ঞান ও চারুকলা অনুষদের তালিকা। এছাড়া প্রাথমিকভাবে সুযোগ পাওয়া ক্রীড়াবিদদের অনুরোধ জানানো হয়েছে ১৮ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বরের মধ্যে পছন্দের বিষয়ের ফরম কলা অনুষদের অফিস থেকে নির্ধারিত ফি প্রদান ও পূরণ করে জমা দেওয়ার জন্য।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles