সর্বশেষ

17 C
Rajshahi
Sunday, January 23, 2022

Sunday, January 23, 2022

তরুণদের উদ্দেশে সাফল্যের মন্ত্র জানালেন শীর্ষ ধনী ইলন মাস্ক

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১
- Advertisement -

টপ নিউজ ডেস্ক
তরুণদের উদ্দেশে সাফল্যের মন্ত্র জানালেন শীর্ষ ধনী ইলন মাস্ক

নানা কারণে সব সময়ই আলোচনায় থাকেন প্রযুক্তি উদ্যোক্তা পৃথিবীর শীর্ষ ধনী ইলন মাস্ক। কখনো টেসলার ইলেকট্রিক গাড়ি, কখনো স্পেসেক্স, কখনো নিজের বিতর্কিত মন্তব্যের জেরে সনবাদের শিরোনাম হন তিনি।

- - Advertisement - -

বিভিন্ন সময়ে, ভিন্ন বিষয়ে নিজের মতামত প্রকাশ করেন। এমনকি পরামর্শমূলক কথাবার্তা টুইটও করেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তার সাফল্যের মন্ত্র জানিয়েছেন টেসলা প্রধান ইলন মাস্ক। মহাকাশ সংস্থা স্পেসএক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা গোটা বিশ্বের তরুণদের জন্য একটি অনুপ্রেরণার নাম। তরুণদের উদ্দেশে তিনি জানিয়েছেন, পড়ুয়াদের আরও বেশি করে বই পড়তে হবে।

তিনি বলেন, যদি শিক্ষার্থীরা বড় কিছু করতে চান, তাহলে নিজেকে ‘ব্যবহার’ করার চেষ্টা করতে হবে। তার বক্তব্য, তাদের এমন কিছু করতে হবে, যা বিশ্বের মানুষের কাজে আসে। তবে এর সঙ্গে তিনি এটিও বলেন, নিজেকে সঠিকভাবে ব্যবহার করতে পারা খুব কঠিন কাজ। এর সঙ্গে তিনি বলেন, তরুণদের যা গ্রহণ করছে তার থেকে বেশি সমাজকে দান করা উচিত।

পড়াশোনার ওপর জোর দেওয়ার কথা বলেন তিনি। তার কথায়, ছাত্র-যুবদের খুব পড়াশোনা করা উচিত। জেনারেল নলেজ জানা দরকার। প্রচুর মানুষের সঙ্গে মেলামেশা করার জন্য বলেছেন তিনি। তার কথায়, যত বেশিসংখ্যক মানুষের সঙ্গে কথা বলবেন চিন্তাভাবনা এবং মনের বিকাশ তত হবে।

তিনি বলেন, বিভিন্ন পেশার এবং সম্পূর্ণ অন্য ধরনের মানুষের সঙ্গে আরও বেশি করে কথা বলুন। কয়েক বছর আগে চাকরি এবং নিয়োগসংক্রান্ত বিষয় নিয়ে বক্তব্য রাখেন ইলন মাস্ক। সেখানে তিনি বলেন, কোনো কিছু করার জন্য কলেজ ডিগ্রি প্রয়োজন হয় না। এমনকি হাইস্কুল ডিগ্রিও লাগে না।

এ ছাড়া আরও একটি দুর্দান্ত কথা বলেছেন তিনি; যেসব বিশ্ববিদ্যালয়ের খ্যতি রয়েছে সেখান থেকে যদি কেউ উত্তীর্ণ হয়, তাহলে তার সম্ভাবনা থাকে যে তিনি বড় কোনো সংস্থায় চাকরি পাবেন। কিন্তু যদি বিল গেটস, ল্যারি ইলিসন অথবা স্টিভ জবসের মতো ব্যক্তিত্বদের দেখেন, তাহলে দেখবেন তারা কোনো বড় বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেননি। কিন্তু যদি কোনোদিন আপনি তাদের নিয়োগ করার সুযোগ পান বা নিয়োগ করেন তাহলে তা আপনার সংস্থার জন্যই ভালো সিদ্ধান্ত।সূত্র : যুগান্তর।

- Advertisement -