সর্বশেষ

29.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

তিনবার বিসিএস দিয়ে স্বপ্নের ক্যাডার পাওয়া পল্লব পৃথিবীতে নেই

টপ নিউজ ডেস্ক: খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের সাবেক শিক্ষার্থী পল্লব বসু বাপ্পি স্বপ্নের প্রশাসন ক্যাডার পেয়েও ফলাফল দেখে যেতে পারেননি। সম্প্রতি প্রকাশিত ৪৩ তম বিসিএসে তিনি তার সংগ্রামী জীবনের পূর্ণতা পেলেও সেই ফল নিজ চোখে দেখতে পারলেন না। তিনি গত ২০ ডিসেম্বর হার্ট অ্যাটাকে দুনিয়ার মায়া ত্যাগ করে ওপারে পাড়ি জমিয়েছেন।

তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের ১৪ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। বাগেরহাট জেলার কচুয়া উপজেলায় তার বাড়ি। ৪০তম বিসিএসে পল্লব বসু শিক্ষা ক্যাডারে সুপারিশ পেয়ে ভোলার লালমোহনের শাহবাজপুর কলেজে অর্থনীতি বিষয়ের প্রভাষক হিসেবে যোগদান করেছিলেন। তিনি ৪১তম বিসিএসে ফুড ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছিলেন। সবশেষ এই মেধাবী শিক্ষার্থী ৪৩তম বিসিএসে এডমিন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

তার সহকর্মীদের সূত্রে জানা যায়,ব্যাডমিন্টন খেলা অবস্থায় গত ২০ ডিসেম্বর বুকে ব্যাথা অনুভব করেন। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে  বাঁচানো যায়নি পল্লবকে।

তার সহকর্মী আরো জানান,ওর লক্ষ ছিলো প্রশাসন ক্যাডার, আমার কাছে ও আক্ষেপ করে বলতো সুমন একটা অপূর্নতা আমার জীবনের থেকেই গেলো। বলেছিলাম তোমার তেতাল্লিশ এ চলে আসবে, হলোও তাই। কিন্তু ও আর আমাদের মাঝে নেই।

সম্পাদনায়: তৌহিদ হাসান

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles