সর্বশেষ

34.9 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

দুই সাঁওতাল কৃষকের আত্মহত্যার ঘটনায় মানবাধিকার কমিশনের সাথে বৈঠক

টপ নিউজ ডেস্কঃ  ধানের জমিতে সেচ না পাওয়ায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামে দুই সাঁওতাল কৃষকের আত্মহত্যার ঘটনায় আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের আহ্বায়ক ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা বৈঠক করেছেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের সাথে। সাংসদ ফজলে হোসেন বাদশা নিজেই একথা নিশ্চিত করেছেন।

সাংসদ বাদশা জানান, বৈঠকের সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেসবাহ কামাল, জান্নাতুল ফেরদৌস লাকি, আদিবাসী নেতা সঞ্জীব দ্রং প্রমুখ। তিনি বলেন, আমরা দুই কৃষকের আত্মহত্যার ঘটনাকে শুরু থেকেই পর্যবেক্ষণ করে আসছি। একটি মহল নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য ঘটনাটিকে ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করলেও সবাই জানে এটি শুধু আত্মহত্যা নয়, কাঠামোগত হত্যাকাণ্ড।

তিনি আরো বলেন, খবর পেয়েছি নলকূপের অপারেটরকে গ্রেপ্তার করা হয়েছে কিন্তু গ্রেপ্তার করলেই তো হবে না, ঘটনার তদন্ত এবং বিচার কাজে যেন কেউ প্রভাব বিস্তার করতে না পারে এবং ক্ষুদ্র জাতিসত্ত্বার পরিবারগুলো যেন সঠিক বিচার পায় সেটি নিশ্চিত করতে হবে। প্রকৃত দোষীদের শাস্তির মুখোমুখি করার জন্যই মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সাথে বৈঠক করেছি আমরা।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles