সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

“দেশে দুর্ভিক্ষ হলে এর দায় শেখ হাসিনার”

টপ নিউজ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন, দেশে দুর্ভিক্ষ হলে এর দায় শেখ হাসিনা ও তার সরকারকেই নিতে হবে।

তিনি বলেছেন, এর আগে দেশে ১৯৭৪ সালে শেখ মুজিবুর রহমানের শাসনামলেও দুর্ভিক্ষ হয়েছিল। মানুষ রাস্তায় পড়ে ছিল খাবার খেতে না পেরে। এখন সেই অবস্থা আবার ফিরে এসেছে। ১০ কেজির চাল খাওয়াতে চেয়ে এখন ৯০ টাকার চাল খাওয়াচ্ছে আওয়ামী লীগ। বেড়েছে চিনির দামও। শাকসবজিও কিনতে পারছে না মানুষ। দুর্ভিক্ষেরই লক্ষন এটা।

আজ শনিবার (২৯ অক্টোবর) বিকেলে বিএনপি মহাসচিব এসব কথা বলেন রংপুরের ঐতিহাসিক কালেক্টরেট ঈদগাহ মাঠে আয়োজিত বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে।

মির্জা ফখরুল বলেন, গত ১৫ বছরে আওয়ামী সরকার সব শেষ করে ফেলেছে। সব ক্ষেত্রে আওয়ামী লীগ চুরি করেছে। এমনকি চুরি করেছে আশ্রয়ণ প্রকল্পেও। এই সরকার গুম করেছে আমাদের ৬০০ নেতাকর্মীকে। হত্যা করেছে সহস্রাধিক মানুষকে। এদের কি আর ক্ষমতায় থাকতে দেওয়া যায়?

দেশের সব বিভাগে নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ এবং খুলনার পর আজ গণসমাবেশ অনুষ্ঠিত হয় রংপুরে। বিভাগীয় এই গণসমাবেশ দুপুর ২টায় শুরু হওয়ার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের সোয়া দুই ঘণ্টা আগে সমাবেশ শুরু হয়ে যায়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles