দ্বিতীয় ম্যাচে উন্নতির আশায় টাইগার কোচ

0
57

টপ নিউজ ডেস্কঃ টেস্ট সিরিজের পর সেন্ট লুসিয়া থেকে নৌ পথে ভ্রমণ করে ডমিনিকায় পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। পাঁচ ঘণ্টার ভয়ঙ্কর নৌভ্রমণে কিছুটা অসুস্থ হয়ে পড়েন বাংলাদেশ দলের বেশ কয়েকজন ক্রিকেটার। তবে সেই ধকল সামলে নিলেও ম্যাচের আগের দিন অনুশীলন করার সুযোগ পাননি টাইগাররা। আর এসবের প্রভাব পড়েছে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্সে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত প্রথম টি-টোয়েন্টিতে প্রথমে ১৬ ওভার, পরে ১৪ ওভারে নেমে আসা ম্যাচে ১৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৫ রান তোলে টিম টাইগার। তবে এরপর আরেক দফা বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়। প্রথম ম্যাচ শেষে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, লম্বা নৌ ভ্রমণ করে এখানে এসেছে ছেলেরা, ম্যাচের আগে অনুশীলনও করা হয়নি। তবে কোনো অজুহাত নেই। কারণ ওয়েস্ট ইন্ডিজেরও একই অভিজ্ঞতা ছিল। ওরাও একই ফেরিতে ছিল, ওরাও অনুশীলন করতে পারেনি। আমাদের কয়েকজন ক্রিকেটারের একটু জড়তা ছিল কয়েক সপ্তাহ ধরে খেলার মধ্যে না থাকায়। কিন্তু আফিফ-রিয়াদের মতো কয়েকজন বেশ কিছুদিন ধরে ম্যাচে ছিল না, ঢাকায় অনুশীলন করছিল। আজকে কিছুটা ম্যাচ অনুশীলন তাদের হয়েছে।

ডমিঙ্গো আরো বলেন, বাংলাদেশের হয়ে রিয়াদ-আফিফের সর্বশেষ ম্যাচ ছিল সম্ভবত দক্ষিণ আফ্রিকায়, সেটাও মাস দুয়েক আগে। সিরিজ যত এগোবে, তারা আরও ভালো হয়ে উঠবে। আজকে অন্তত কিছুটা খেলার সুযোগ পেয়েছি, ১২-১৩ ওভারের মতো অনুশীলন করতে পেরেছি এবং টি-টোয়েন্টির আবহে ফিরেছি। আমি নিশ্চিত,আপনারা দ্বিতীয় ম্যাচে উন্নতি দেখবেন। ডোমিঙ্গো আরো বলেন, প্রথম ম্যাচে আগে বোলিং করতে পারলে ভালো হতো। তবে টস হেরে যাই আমরা। এটা খেলারই অংশ। পাওয়ার প্লেতে ২ উইকেটে ৪৫ রান ছিল, শুরুটা ভালো করেছিলাম আমরা। এরপর সত্যি সত্যিই বাজে ক্রিকেট খেলেছি। তবে আমি নিশ্চিত যে পরের ম্যাচে আমরা ভালো করতে পারবো।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

আপনার মন্তব্য