সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

নওগাঁর আত্রাইয়ে ভূঁয়া চিকিৎসক শ্রীঘরে

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে এক ভূঁয়া চিকিৎসকে গ্রেফতার করেছে আত্রাই থানা পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার আহসানগঞ্জ রেলওয়ে স্টেশান চত্বর থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ভূঁয়া চিকিৎসক হামিদুল (৪৬) উপজেলার খোলাপাড়া গ্রামের মৃত বাহার উদ্দিনের ছেলে বলে জানা গেছে।

স্থানীয়রা জানায় র্দীঘদিন যাবত হামিদুল পল্লী চিকিৎসক হিসাবে এলাকায় রোগীর চিকিৎসা করে আসছিলো। এলাকায় চিকিৎসক হিসাবে পরিচিত হওয়ার পরে বেশী অর্থ উপার্জনের  আশায়  উক্ত হামিদুল নিজেকে এমবিবিএস (ডেন্ডাল) চিকিৎসক হিসাবে পরিচয় দিয়ে এলাকার সহজ সরল মানুষের সঙ্গে প্রতারনা করে মোটা টাকা হাতিয়ে নিতে শুরু করে। তথ্য সূত্রে জানা যায়, বাংলাদেশ ডেন্ডাল এন্ড মেডিক্যাল কাউন্সিল (ইগউঈ) তার ভূয়া কার্যক্রমের বিরুদ্ধে ২০১৯ সালে শাহবাগ থানায় একটি সিআর মামলা দায়ের করেন।

এ বিষয়ে মামলার বাদী মোঃ আনোয়ার উল­াহ্র সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান, গ্রেতারকৃত হামিদুল মেডিক্যাল সাইন্সে পড়াশোনা না করে বিএমডিসি থেকে (এ-৮৩৭২৫) ভূয়া রেজিঃ নাম্বার সংগ্রহ করে। সেই সাথে এলাকায় নিজেকে এমবিবিএস (ডেন্ডাল) চিকিৎসক দাবি করে ব্যানার ফেস্টুন ঝুঁলিয়ে সাধারণ মানুষদের সাথে প্রতারণা শুরু করে। তাকে নিয়ে যখন বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয় তারপর-ই ঘটনাটি আমাদের নজরে আসে। আর তখনই আমরা প্রতারক হামিদুলের বিরুদ্ধে প্রতিষ্ঠানিক ব্যবস্থাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করি। তাকে ভূঁয়া ডাক্তার এবং প্রতারক হিসাবে চিহিৃত করে ১১ এপ্রিল ২০১৯ইং সালে দৈনিক ইত্তেফাক পত্রিকায় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এছাড়া ওই ভূঁয়া চিকিৎসক হামিদুলকে সকল ধরনের চিকিৎসা সেবা দেওয়া থেকে বিরত থাকতে বলা হয় এবং বিষয়টি স্থানীয় প্রশাসনকে নজর দারি করার জন্য অনুরোদ করা হয়।

এ ঘটনায় আত্রাই থানার অফিসার্স ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার বলেন, তাকে বাংলাদেশ ডেন্টাল এন্ড মেডিক্যাল কাউন্সিলের (শাহবাগ থানা) মামলার ওয়ারেন্ট মূলে গ্রেফতার করে গতকাল শনিবার (৩ সেপ্টেম্বর) তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles