সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

নওগাঁর চেক বিতারণ করা হলো আত্রাই আশ্রয়ন কেন্দ্রে ভিক্ষুকদের মাঝে

নওগাঁ প্রতিনিধিঃ পুর্ণবাসনের লক্ষে নওগাঁর আত্রাই উপজেলার কয়রা আশ্রয়ন কেন্দ্রে ১১টি ছাগল ও ১৭ জন ভিক্ষুকের মাঝে ১ লক্ষ ১২ হাজার ৫শ টাকার চেক বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার (২৯ আগষ্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ সুবিধাভোগীদের মাঝে ছাগল ও চেক তুলে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার মনিয়ারি ইউনিয়নের কয়রা আশ্রয়ন কেন্দ্রে বসবাসরত দরিদ্র ও অসহায় মানুষদের আর্থিক ও সামাজিক ভাবে সাবলম্বী করতে সেখানে ছাগলের একটি সেড নির্মাণ করা হয়। এরপর তাদেরকে ছাগল পালনের মাধ্যমে সংসারের আয় বৃদ্ধির লক্ষে সমবায় সমিতির ন্যায় ১১জন বাসিন্দাকে একতাবদ্ধ করা হয়। সেখানে সোমবার বর্তমান অর্থ বছরে তাদের মাঝে ১১টি ছাগল প্রদান করা হচ্ছে। পাশাপাশি বর্তমান সরকারের গৃহিত উদ্যোগ অনুযায়ী ভিক্ষুক পুর্ণবাসনের লক্ষে ১৭ জন ভিক্ষুককে সাড়ে ১২ হাজার টাকা করে ১লক্ষ ১২ হাজার ৫শ টাকাও প্রদান করা হচ্ছে। 

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম ও হাফিজুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম, কৃষি অফিসার কেএম কাওছার হোসেন ওসি তারেকুর রহমান সরকার, পল্লী উন্নয়ন অফিসার তোফাজ্জল হোসেন মীর, প্রকল্প বাস্তবায়ন অফিসার মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যান সম্রাট হোসেন প্রমুখ। এরপর প্রধান অতিথি পরিদর্শন করেন উপজেলার কাশিয়াবাড়ী প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, পাঁচুপুর এবং ভোঁপাড়া ইউনিয়ন তহসিল অফিস ও উপজেলা ভূমি অফিস। 

এসময় প্রধান অতিথি বলেন, শেখ হাসিনা হচ্ছেন মানবতার প্রধানমন্ত্রী। তার সহযোগিতার বার্তা দেশের সকল শ্রেণির বিশেষ করে নিম্ম আয়ের মানুষদের দুয়ারে সব সময় কড়া নাড়ছে। ভ’মিহীনদের যেন কেউ ভ’মিহীন বলে তুচ্ছ না ভাবে সেই জন্য তাদেরকে জমিসহ ঘর প্রদান করছেন প্রধানমন্ত্রী। তাদেরকে শুধু জমি আর ঘর দিয়েই প্রধানমন্ত্রী থেমে নেই এই সব নিম্ম আয়ের মানুষদের আর্থিক ভাবে স্বাবলম্বী করার লক্ষে ও সামাজিক ভাবে মর্যাদা বৃদ্ধির লক্ষে সব সময় তাদেরকে সাধ্যমতো সহযোগিতা করে আসছেন। এই সহযোগিতাগুলো নিয়ে বসে থাকলে হবে না যত্ন সহকারে এই উপকরনগুলোর সঠিক ব্যবহার করে নিজেরা স্বাবলম্বী হওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রীর স্বপ্নকে সত্যি করতে আশ্রয়নের বাসিন্দাদের তিনি আহব্বান জানান।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles