সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

নওগাঁর মান্দায় মুদি দোকানে অবৈধ কোম্পানীর ঔষুধ রাখায় জরিমানা


নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় মুদি দোকানে অবৈধ কোম্পানীর ঔষুধ রাখায় আলম মানিক নামের এক দোকনদারের কাছ থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ক্ষমতার অপব্যাবহার দেখিয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ ও ভোক্তা অধিকার বিরোধী কার্যকলাপ করার জন্য তার কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়।

বুধবার (১১ মে) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন ও সংশ্লিষ্ট ফোর্স মান্দার-সতীহাট বাজারে অবস্থিত মুনিমুক্তা ট্রেডার্সে অভিযান চালিয়ে মানবদেহের উপর ক্ষতিকারক প্রভাব ফেলে এমন এবং অবৈধ কোম্পানীর ঔষুধ রাখার দায়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এসময় উপস্থিত ছিলেন মান্দা উপজেলা স্যানিটারী পরিদর্শক অলিক গোবিন্দ সরকার, মান্দা থানার এ.এস.আই আলতাফ হোসেন এবং সাংবাদিক মাহবুবুজ্জামান সেতু প্রমূখ।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে,জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক(অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় মান্দার সতীহাট বাজারে অভিযান পরিচালনা করেন। তদারকিকালে মান্দার সতীহাট বাজারের মুনিমুক্তা ট্রেডার্সে অবৈধ হারবাল ও ইউনানী কোম্পানীর ঔষুধ রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যাবস্থায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ অভিযানে উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক এবং মান্দা থানা পুলিশের একটি চৌকশ টিম সহযোগীতা করেন। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles