নওগাঁর মান্দায় মুদি দোকানে অবৈধ কোম্পানীর ঔষুধ রাখায় জরিমানা

0
145
নওগাঁর মান্দায় মুদি দোকানে অবৈধ কোম্পানীর ঔষুধ রাখায় জরিমানা
সংগৃহীত


নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় মুদি দোকানে অবৈধ কোম্পানীর ঔষুধ রাখায় আলম মানিক নামের এক দোকনদারের কাছ থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ক্ষমতার অপব্যাবহার দেখিয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ ও ভোক্তা অধিকার বিরোধী কার্যকলাপ করার জন্য তার কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়।

বুধবার (১১ মে) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন ও সংশ্লিষ্ট ফোর্স মান্দার-সতীহাট বাজারে অবস্থিত মুনিমুক্তা ট্রেডার্সে অভিযান চালিয়ে মানবদেহের উপর ক্ষতিকারক প্রভাব ফেলে এমন এবং অবৈধ কোম্পানীর ঔষুধ রাখার দায়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এসময় উপস্থিত ছিলেন মান্দা উপজেলা স্যানিটারী পরিদর্শক অলিক গোবিন্দ সরকার, মান্দা থানার এ.এস.আই আলতাফ হোসেন এবং সাংবাদিক মাহবুবুজ্জামান সেতু প্রমূখ।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে,জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক(অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় মান্দার সতীহাট বাজারে অভিযান পরিচালনা করেন। তদারকিকালে মান্দার সতীহাট বাজারের মুনিমুক্তা ট্রেডার্সে অবৈধ হারবাল ও ইউনানী কোম্পানীর ঔষুধ রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যাবস্থায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ অভিযানে উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক এবং মান্দা থানা পুলিশের একটি চৌকশ টিম সহযোগীতা করেন। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

আপনার মন্তব্য