সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

নগরীতে শিশুদের বিনোদনের নতুন কেন্দ্র : কালেক্টরেট পার্ক

নিজস্ব প্রতিবেদক : সৌন্দয ও সজ্জিত নগরী রাজশাহীর বিনোদন অনুষঙ্গে নতুন সংযোজন রাজশাহীর কালেক্টরেট পার্ক।

রাজশাহী কোর্ট বাজারস্থ রাস্তায় জেলা পরিষদের পূর্বদিকে শিশু কিশোরদের আনন্দভ্রমণের স্থান রাজশাহী কালেক্টরেট পার্ক। সাহেব বাজার থেকে পশ্চিম দিকে ১৫-২০ মিনিটের দূরুত্বে এর অবস্থান। এখানে রয়েছে দোলনা, স্লাইডারসহ শিশুদের খেলার জন্য বিভিন্ন উপকরণ।রয়েছে ঘোড়া, হরিণ, হাতির প্রতিকৃতি। আরো রয়েছে প্রচুর গাছ এবং সেগুলোর বৈজ্ঞানিক নামসহ নানা তথ্য। মূলত, শহুরে ব্যস্ত পরিবেশে শিশু-কিশোরদের জন্য স্বস্তিদায়ক পরিবেশে খেলার পাশাপাশি শিশুরা শিখতে পারবে নতুন কিছু।

পার্কে আসা শিশুরা ছিলো আনন্দিত। অবসরে দেয়ালবন্দি কিংবা স্ক্রিনেবন্দি না থেকে পরিবারে বড়দের সাথে উন্মুক্ত পরিবেশে কিছুটা সময় তাদের দিচ্ছে প্রশান্তি। সেই সাথে তাদের মানসিক বিকাশেও সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করছেন অভিভাবকরা।

পার্কে ভ্রমণরত শিশুদের একজনের অভিভাবক জানান, শিশুদের জন্য এই পার্কটি  একটি চমৎকার উদ্যোগ। তার দুই বছরের শিশু সন্তান মানুষজনের সাথে তেমন মিশতো না। বরং বেশি মানুষ দেখলে কখনো কখনো ভয়ে কান্না করে দিতো। কিন্তু এই পার্কে অন্য শিশুদের সাথে মিশছে এবং খেলছে।

কথা বলেন একজন প্রবীণও, জানান, নিজের নাতিকে নিয়ে প্রতিদিনই আসেন এই পার্কে। নাতির সাথে খেলাও হয় পাশাপাশি নিয়মিত আসা অনেকের সাথে পরিচয় হয়ে গেছে। ভালোই সময় কাটছে তাদের।

কর্তৃপক্ষের কাছ থেকে জানা যায়, বেশকিছুদিন আগে উদ্বোধন হলেও সকল সরঞ্জাম নিয়ে মাসখানেক আগে পার্কটি সাধারণের জন্য উন্মূক্ত হয়। তখন থেকেই বিপুল সাড়া পাওয়া গেছে এলাকাবাসীর কাছ থেকে। তাই প্রতিদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৫টা পযন্ত খোলা রাখা হয় পার্কটি।

সম্পাদনায়: হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles