সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

নগরীতে শিশু বিবাহ রোধে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন

টপ নিউজ ডেস্কঃ রাজশাহীর একটি স্কুলে বাল্য বিয়ে রোধ বিষয়ে অনুষ্ঠিত সমাবেশে শিক্ষার্থীরা শিশু বিবাহের বিরুদ্ধে লাল কার্ড দেখিয়েছে। বুধবার (১০ আগস্ট) সকালে ইউনিসেফ-এর সহযোগিতায় নগরীর মুসলিম উচ্চ বিদ্যালয়ে বেসরকারী উন্নয়ন সংগঠন এসিডি এই সমাবেশের আয়োজন করে।

ছাত্র-ছাত্রীদের সঙ্গে প্রাত্যহিক সমাবেশে শিশু বিবাহের কুফল নিয়ে সচেতনতামূলক কর্মসূচি পরিচালিত হয়। এসময় স্কুলের প্রধান শিক্ষক একরামুল হক শিশু বিবাহের ক্ষতিকর দিক সকলের সামনে তুলে ধরেন। একই সঙ্গে আলোচনা করেন মাদক ও স্মার্ট ফোনের খারাপ দিক নিয়েও।

প্রধান শিক্ষক বলেন, আমাদের সমাজের এক অভিশাপ হলো শিশুবিবাহ, এই অভিশাপ দূর করতে হবে। আর তাই সচেতন হতে হবে সবাইকে, শুধু নিজে নয়, পরিবারের সঙ্গে শিশু বিবাহের ক্ষতিকর দিকসহ টেকসই উন্নয়ন লক্ষ্য নিশ্চিতে শিশু বিবাহ প্রতিরোধ করতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

‘শিশু বিবাহকে-না’ শীর্ষক লাল কার্ড উপস্থাপন করেন প্রাত্যহিক সমাবেশে উপস্থিত শিক্ষার্থীরা। সমাবেশে শিক্ষার্থীদের সচেতনতার পাশাপাশি এসিডি’র উপজেলা কো-অর্ডিনেটর জুলেখা খাতুন উপস্থাপন করেন বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭। এসময় উপস্থিত ছিলেন এসিডি কর্মকর্তা আনোয়ার হোসেন, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুল হামীমসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles