সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

নেই শিক্ষক-শিক্ষার্থী, শুধু ভোটের দিনে স্কুলটি খোলা হয় !

টপ নিউজ ডেস্কঃ আছে স্কুল । ক্লাসে বেঞ্চ, ব্ল্যাক বোর্ড, চেয়ার-টেবিল সবই আছে। কিন্তু শিক্ষক বা শিক্ষার্থীর দেখা মেলে না । সুনশান নীরবতা চারদিকে । তবে এই স্কুলের একটি বিশেষত্ব হলো ভোটের দিন হলে জমজমাট হয়ে ওঠে । পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমানের সিঙ্গিরে স্কুলটির অবস্থান । নাম সিঙ্গি কাশীরাম দাস উচ্চ প্রাথমিক বালিকা বিদ্যালয়।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে যে , নির্বাচন এলে এই বিদ্যালয় খোলা হয় । স্কুল খুলে নির্বাচনী বুথ বানিয়ে নির্বাচন প্রক্রিয়া চলে । অভিযোগ, শুধুমাত্র সরকারের ও প্রশাসনের উদাসীনতায় এই স্কুলে তালা ঝুলছে ।

এই বিদ্যালয়ে কয়েক মাস আগেই ছিল একজন ছাত্রী ও একজন শিক্ষিকা। পরে শিক্ষার্থীর পরিবার ওই শিক্ষার্থীকে ভর্তি করায় অন্য স্কুলে । পরে ওই শিক্ষিকা অন্য জায়গা বদলি হয়ে যান । তবে এখনো স্কুলে একজন কর্মী দায়িত্ব পালন করছেন । ক্লাস নেই, তাড়াও নেই, নিজের মর্জি মতো এসে ওই শিক্ষাকর্মী স্কুলের গেট খোলেন ।

প্রথম দিকে ৩০০ জনের বেশি সেখানে শিক্ষার্থী ছিল । পরে বিদ্যালয়ে নিয়োগ সংক্রান্ত জটিলতায় আর কোনো শিক্ষক বা শিক্ষিকা নিয়োগ না হওয়ায় কমতে থাকে শিক্ষার্থীর সংখ্যাও । চলতি বছরের শুরুর দিকে এক মাত্র শিক্ষার্থী ও শিক্ষিকাকে নিয়েই স্কুল চলছিল ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles