সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

নৌকার পরাজয় ত্বরান্বিত করতেই আওয়ামী লীগের চার প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল ?

দেলোয়ার হোসেন সোহেল : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিক দেওয়া হয়েছে সাবেক জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরীকে। যদিও সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন অনেকেই তবে শেষ পর্যন্ত চার জন স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

স্বতন্ত্র প্রার্থীরা হলেন সাবেক তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী, দেওপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান আক্তারুজ্জামান আক্তার, চিত্র নায়িকা মাহিয়া মাহী ও আয়শা সিদ্দিকা ডালিয়া তারা সকলেই আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছেন।

তানোর উপজেলা আওয়ামী লীগ সহ সংগঠনের নেতাদের সাথে নিজ দলের চার জন প্রার্থীর ব্যাপারে কথা হলে তারা বলেন,আসলে যারা প্রার্থী হয়েছেন তাদের কাজি হচ্ছে নৌকার বিরোধীতা করা অতিতে তারা এগুলোই করে আসছেন গত জেলা ও উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও তারা আওয়ামী লীগ তথা নৌকার বিদ্রোহী প্রার্থী ছিলেন এবং নির্বাচনী মাঠে নৌকাকে হারাতে কাজ করেছেন।

তারা জানেনা রাজশাহী-১ আসনের শুধু আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাই নয় এই আসনের দুটি উপজেলার সকল শ্রেণী পেশার মানুষের কাছে জনপ্রিয়তায় আকাশ ছোঁয়া ফারুক চৌধুরী।

আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচনে দলমত নির্বিশেষে নৌকা তথা ফারুক চৌধুরীকে বিপুল ভোট দিয়ে জয়যুক্ত করবে এই আসনের জনসাধারণ ও নেতাকর্মী রা কারন ফারুক চৌধুরী একটি বটগাছ সেই বটগাছ কে হারাতে চাই না তারা।

রাজশাহী-১ আসনে মোট প্রার্থী হয়েছেন ৭ জন বাকি রা হলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আনন্দোলন বিএনএম’র নোঙ্গর প্রতিকের দলীয় প্রার্থী সামসুজ্জহা বাবু, বাংলাদেশ জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের দলীয় প্রার্থী সামসুদ্দীন মন্ডল।

উল্লেখ্য চারজন স্বতন্ত্র প্রার্থী রাজশাহী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের মনোনয়ন পত্র জমা দিলেও তানোর ও গোদাগাড়ী উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন নি।

সম্পাদনায়: শিরাজী ফেরদৌস ইমন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles