সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

পচেত্তিনোকে কোচ হিসেবে ইউনাইটেডে চান রুনি

টপ নিউজ ডেস্কঃ প্যারিসে বছরটা ভালো যাচ্ছে না মৌরিসিও পচেত্তিনোর। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেছে তার দল। যদিও লিগে ১২ পয়েন্ট বেশি নিয়ে প্রথম স্থানে আছেন। তবুও তাতে সন্তুষ্ট নন এই দলটির সমর্থকরা। তাদের যে চ্যাম্পিয়ন্স লিগটা অনেক প্রয়োজন!


তাই অনেকে বদল চাচ্ছেন কোচকেও । এমনিতেই ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হচ্ছেন পচেত্তিনো, এমন গুঞ্জন শোনা যাচ্ছে অনেকদিন থেকে। তাকে কোচ হিসেবে চান ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি ও বর্তমানে ডার্বি কাউন্টির কোচ ওয়েন রুনি। এই আর্জেন্টাইনকে লম্বা সময়ের দায়িত্ব দেওয়ার পক্ষে আছেন তিনি।


ওয়েন রুনি বলেছেন, ‘আমার মনে করি পচেত্তিনো প্রিমিয়ার লিগে ভালো কাজ করেছে, সে লিগটা সম্পর্কে অনেক ভালো জানে। টটেনহ্যাম ও সাউদাম্পটনে সে অনেক তরুণ খেলোয়াড় নিয়ে এসেছে। আমি ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে পচেত্তিনোকে দায়িত্ব দিয়ে তাকে সময় দেওয়ার পক্ষে।’


‘কোচদের ক্লাবের জন্য তাদের পরিকল্পনা বাস্তবয়ান করতে সময় দরকার। আমার মতে পচেত্তিনো সেরা কোচদের মধ্যে একজন। সে জানে সেরা খেলোয়াড়দের সঙ্গে কীভাবে কাজ করতে হয় । ’


২০১৩-১৪ মৌসুমে ক্লাব সাউদাম্পটনের কোচ ছিলেন পচেত্তিনো। ক্লাবটিতে ২৩ ম্যাচে জয় , ১৮ ড্র ও ১৯টিতে হেরে যায় তার দল। এরপর তিনি টটেনহ্যামের দায়িত্ব নেন, ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত এখানে ছিলেন ।এইখানে ১৬০ জয়, ৬০ ড্রয়ের সঙ্গে ৭৩ ম্যাচে হারের স্বাদ পেতে হয় পচেত্তিনোকে। টটেনহ্যামকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিয়ে গিয়েছিলেন পচেত্তিনো। অবশ্য ফাইনালে লিভারপুলের কাছে হেরে যায়।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles