সর্বশেষ

43.1 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

পদ্মা সেতুর উদ্বোধনে সতর্ক থাকার আহ্বান জানান; প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ উৎসবের আনন্দ সারাদেশে ছড়িয়ে দেওয়ার পদ্মা সেতুর উদ্বোধনের ক্ষণে আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশবাসীর ‘অভূতপূর্ব’ সমর্থনেই সফল হয়েছে স্বপ্ন । আজ দৃশ্যমান পদ্মা সেতু ।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে রংপুরের পল্লী জনপদ এবং কোটালীপাড়ার ‘বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির (বাপার্ড) ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করে পদ্মা সেতু নিয়ে একথা বলেন তিনি।

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করার ঘোষণা দেওয়ার পর দেশবাসী যে সমর্থন জানিয়ে এসেছে, সেজন্য অনুষ্ঠানে দেশবাসীর প্রতি শেখ হাসিনা কৃতজ্ঞতা জানান ।

তিনি জানান, এভাবে মানুষের যে অভূতপূর্ব সাড়া, সেটাই সাহস জুগিয়েছিল আমাকে । এটাই শক্তি জুগিয়েছিল আমাকে । কারণ আমি বিশ্বাস করি মানুষের শক্তিতেই । আজকে এই পদ্মা সেতু আমরা তৈরি করতে পেরেছি আমাদের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে । বাঁধা বিঘ্ন এত অতিক্রম করে ।

কারণ এই পদ্মা সেতু নিয়ে চেষ্টা করেছে কত কথা, কত অপবাদ দেওয়ার । ওয়ার্ল্ড ব্যাংক যে সব অভিযোগ এনেছে ,কানাডার কোর্ট মামলায় রায় দিয়েছে যে সব ভুয়া, মিথ্যা। দুর্নীতির কোনো অভিযোগ টেকে নাই এখানে । আমরা রায় পেয়ে গিয়েছিলাম আমাদের পক্ষে ।

সব বাধা পেরিয়ে সেতু প্রকল্প সফল হওয়ার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী জানান, এই সেতু নির্মাণের সঙ্গে যারা সংশ্লিষ্ট, ধন্যবাদ জানাই সবাইকে , আর আমি আমার দেশবাসীকে কৃতজ্ঞতা জানাই । সেই সময় দেশবাসীর থেকে যদি আমি না পেতাম এমন অভূতপূর্ব সাড়া , তাহলে এটা আমি করতে পারতাম না।

আসছে ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের দিন সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, আমি অনুরোধ করব সবাইকে , ধৈর্য ধরে সবাই কিন্তু কোনো রকম গাড়ি নিয়ে প্রতিযোগিতা বা কে আগে গেল, পরে গেল এই সব করবেন না। অর্থাৎ দুর্ঘটনা যেন না ঘটে কোনো ধরনের , সেদিকে লক্ষ্য রাখবেন।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles