পদ্মা সেতুর নামকরণ

0
42

টপ নিউজ ডেস্কঃ বহুল আকাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু আগামী ২৫ জুন খুলে দেয়া হবে যান চলাচলের জন্য । সেই সঙ্গে পদ্মা নদীর নামে এ সেতুর নামকরণ হবে প্রধানমন্ত্রী বলে জানিয়েছেন ।

মঙ্গলবার (২৪ মে) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত শেষে এ তথ্য জানান সাংবাদিকদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

তিনি জানান, ২৫ জুন সকাল ১০টায় পদ্মা সেতু উদ্বোধন করবেন শেখ হাসিনা ।

পদ্মা সেতুর নামকরণ নিয়ে তিনি বলেন, নদীর নামেই নামকরণ করা হবে সেতুর ।

এর আগে মঙ্গলবার পদ্মা সেতু উদ্বোধনের বেলা সাড়ে ১১টার দিকে তারিখ নির্ধারণ এবং নামকরণের সংক্ষিপ্ত তালিকা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ওবায়দুল কাদের দেখা করতে গণভবনে যান আলোচনার জন্য ।

গত ১১ মে রাজধানীর সেতু ভবনে বাংলাদেশ সেতু মন্ত্রী সাংবাদিকদের বলেন কর্তৃপক্ষের ১১১তম সভা শেষে , ধোঁয়াশার কোনো কারণ নেই পদ্মা সেতু উদ্বোধন নিয়ে । আমরা শেষ দিকে আছি, বাকী সামান্য কিছু কাজ । এটা শেষ হয়ে যাবে মে মাসের মধ্যে ।

তিনি বলেন, পদ্মা সেতুর কাজের অগ্রগতির সামারি পাঠানো হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে । আগামী মাসের (জুন) শেষ দিকে সেতুটি উদ্বোধনের জন্য সময় চেয়েছি প্রধানমন্ত্রীর কাছে । তিনি সময় দিলে জুনেই পদ্মা সেতু খুলে দেওয়া হবে যান চলাচলের জন্য ।

এরপর থেকেই আগামী জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে চলছিল জল্পনা-কল্পনা । আজ মঙ্গলবার সে বিষয়েই সরকারপ্রধান চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন ।

এদিকে, পদ্মা সেতুর সড়কপথ পূর্ণাঙ্গ রূপ পেয়েছে । মূল সেতুর পর দুই প্রান্তের শেষ হয়েছে ভায়াডাক্টের কার্পেটিংও । এখন চলছে রেলিং ও রেলিংপোস্ট এবং দুই পাড়ে বিদ্যুৎ সংযোগের কাজ অস্থায়ী সাবস্টেশনে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য