সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

পদ্মা সেতু হয়ে ঢাকায় আসছে কলকাতার বাস

টপ নিউজ ডেস্ক: দীর্ঘ প্রায় ২৭ মাস বা তার বেশি সময় পর সড়কপথে সৌহার্দ্য বাস পরিষেবার মাধ্যমে কলকাতার সঙ্গে যুক্ত হলো ঢাকা ও আগরতলা। প্রথম যাত্রাতেই পদ্মা সেতু পাড়ি দেবে সৌহার্দ্য। এতে ঢাকা-কলকাতার দূরত্ব কমবে প্রায় ৪ ঘণ্টার মত।
গত ২৭ জুন সোমবার সকাল ৭টায় নির্দিষ্ট সময়ে কলকাতা সংলগ্ন সল্টলেকের করুণাময়ীর শ্যামলী বাস স্ট্যান্ড থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বাসটি। ঐ বাসটিতে প্রথম দিনের যাত্রী ছিলেন মাত্র ১৬ জন। এরপর বেলা সাড়ে ১২টায় ৯ জন যাত্রী নিয়ে কলকাতা থেকে ঢাকা হয়ে আগরতলার উদ্দেশে ছেড়ে যাবে দ্বিতীয় বাসটি।


সপ্তাহে তিন দিন সোম-বুধ-শুক্রবার আপাতত কলকাতা-ঢাকা রুটে সরাসরি চলবে সৌহার্দ্য সামক বাস পরিষেবা এবং কলকাতা-ঢাকা-আগরতলা রুটে সপ্তাহের সাত দিনই চলবে এই বাস পরিষেবা। সরাসরি কলকাতা থেকে ঢাকার ভাড়া পড়বে ১৪০০ রুপি, কলকাতা থেকে ঢাকা হয়ে আগরতলার ভাড়া পড়বে ১৮০০ রুপি। দীর্ঘ ২৭ মাসের ব্যবধানে পেট্রোপণ্যের দাম বাড়লেও বাড়ানো হয়নি টিকিটের দাম।


এদিকে প্রথম যাত্রাতেই পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশে পাড়ি দেবে সৌহার্দ্য। আর এতেই উচ্ছ্বসিত সকল যাত্রীরা। ঢাকার একটি অনুষ্ঠানে যোগ দিতে ১২ জনের একটি মডেলিং টিম আসছে কলকাতা থেকে । পদ্মা সেতু পাড়ি দেয়ার ব্যাপারে উচ্ছ্বাস প্রকাশ করেছিল তারা। উচ্ছ্বাস গোপন রাখতে পারেনি সৌহার্দ্য বাস পরিষেবার উদ্যোক্তা শ্যামলী পরিবহনের কর্ণধার অবনী ঘোষও।


উদ্যোক্তা প্রথম যাত্রাতেই স্ত্রী-সন্তান ও মাকে নিয়ে ঢাকার উদ্দেশে নিজেই রওনা দেন তিনি। ২০২০ সালের মার্চ মাসে করোনা অতিমারির কারণে বন্ধ হয়ে যায় কলকাতা-ঢাকা সরাসরি সৌহার্দ্য বাস পরিষেবাটি। এর আগে চলতি মাসের ১০ তারিখ ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা থেকে আগরতলা-ঢাকা-কলকাতা রুটে শুরু হয় ত্রিপুরা স্টেস্ট ট্রান্সপোর্ট এবং রয়েল কোচের যৌথ উদ্যোগে সরাসরি বাস পরিষেবা। পরদিন ১১ জুন শুরু হয় ঢাকা-কলকাতা থেকে সরাসরি বাস পরিষেবা। দীর্ঘ সময় পর আবারও সেবা টি শুরু হল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles