সর্বশেষ

28.7 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

পররাষ্ট্রমন্ত্রী : নিষেধাজ্ঞা তুলে না নিলে জঙ্গিবাদ বাড়তে পারে

টপ নিউজ ডেস্কঃ ৫ এপ্রিল সকালে ইনস্টিটিউট অব পিস আয়োজিত সংলাপে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, র‌্যাবের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে না নিলে ভবিষ্যতে জঙ্গিবাদ ও মানবপাচার বেড়ে যেতে পারে।

সংলাপের মূল বিষয়বস্তু সামনের দিনগুলোতে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের সম্পর্কের গতিবিধি হলেও সঞ্চালক অ্যাম্বেসেডর টেরেসিটা শেফার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর দিকে ছুড়ে দেন নানান তীর্যক প্রশ্ন।

প্রশ্ন উঠে চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধে রাশিয়ার বিরুদ্ধে বাংলাদেশের ভোটদান থেকে বিরত থাকা নিয়ে। এর উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘের প্রথম প্রস্তাবটি ছিল দোষারোপ করার উদ্দেশ্যে, তাই বাংলাদেশ ভোটদান থেকে বিরত ছিল।

প্রশ্ন উঠে বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়া নিয়ে, যার জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, একযুগের প্রচেষ্টায় শেখ হাসিনার সরকার নির্বাচন প্রক্রিয়াকে সুসংহত করেছে, বর্তমানে দেশ পুরোপুরি গণতান্ত্রিক।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রশ্নে ড. মোমেন বলেন, এই আইনে কিছুটা দুর্বলতা আছে যা কাটিয়ে উঠার চেষ্টা করছে সরকার।

সেই সাথে র‌্যাবের উপর নিষেধাজ্ঞা তুলে না নিলে ভবিষ্যতে জঙ্গিবাদ এবং মানবপাচার বেড়ে যাওয়া নিয়ে শঙ্কার কথা তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী। সীমা লঙ্ঘন করলে অবশ্যই র‌্যাবের বিরুদ্ধে বাংলাদেশের আইনে ব্যবস্থা নেওয়ার সুযোগ রয়েছে বলেও জানান ড. আবদুল মোমেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles