সর্বশেষ

35.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

পরিবর্তন আসছে আওয়ামী লীগের গঠনতন্ত্রে 

টপ নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের গঠনতন্ত্রে পরিবর্তন আসছে। এ জন্য দলের জেলা-উপজেলা পর্যায় থেকে শুরু করে পরামর্শ নেওয়া হবে তৃণমূলের নেতাকর্মীর কাছ থেকে । সেই সঙ্গে দলের গঠনতন্ত্রকে আরও আধুনিক ও যুগোপযোগী করতে সিদ্ধান্ত হয়েছে বুদ্ধিজীবীদের পরামর্শ নেওয়ার।

গতকাল শনিবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের গঠনতন্ত্র উপকমিটির বৈঠকে নেওয়া হয়েছে এসব সিদ্ধান্ত । উপকমিটির আহ্বায়ক ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এ বৈঠকে দলের সাংগঠনিক কাঠামো বৃদ্ধি নিয়ে আলোচনা হয়েছে বিশদ । তবে প্রায় সব নেতাই সাংগঠনিক কাঠামো না বাড়ানোর পক্ষে মতামত দিয়েছেন।

আগামী ২৪ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় দলের এক দিনব্যাপী ২২তম জাতীয় কাউন্সিলে অনুমোদন করা হবে প্রস্তাবিত গঠনতন্ত্র চূড়ান্তভাবে । কাউন্সিলররা তা অনুমোদন করবেন।

এর আগে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কার্যনির্বাহী সংসদের বৈঠকে আলাপ-আলোচনার পর জাতীয় কাউন্সিলে অনুমোদনের জন্য তৈরি করা হবে গঠনতন্ত্রের খসড়া । বর্তমানে কার্যনির্বাহী সদস্য সংখ্যা ২৭। এর মধ্যে আ খ ম জাহাঙ্গীর হোসাইন ও বদর উদ্দিন আহমদ কামরান মারা যাওয়ায় শূন্য রয়েছে দুটি পদ । সভাপতি, সভাপতিমণ্ডলীর সদস্য, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, বিভাগীয় সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, উপসম্পাদক, কার্যনির্বাহী সদস্যসহ আওয়ামী লীগের তিন বছর মেয়াদি কার্যনির্বাহী সংসদের মোট সদস্য সংখ্যা ৮১। এর মধ্যে মোহাম্মদ নাসিম, সৈয়দা সাজেদা চৌধুরী, অ্যাডভোকেট সাহারা খাতুন ও অ্যাডভোকেট আবদুল মতিন খসরু মারা যাওয়ায় সভাপতিমণ্ডলীর চারটি পদ শূন্য রয়েছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles