সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

পাকিস্তান যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : আফগানিস্তান বিষয়ে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বিশেষ অধিবেশন আয়োজন করছে পাকিস্তান। আর এতে যোগ দিতে যাওয়ার কথা ছিল পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলমের। তবে সেই সফর শেষ মুহূর্তে বাতিল হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানা গেছে।

নারী-শিশুসহ লক্ষাধিক আফগানের জরুরি ভিত্তিতে খাদ্য, ওষুধ এবং অন্যান্য প্রয়োজনীয় উপকরণ সরবরাহের প্রয়োজন। জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির তথ্যমতে, আফগানিস্তানের মোট জনসংখ্যার অর্ধেকেরও বেশি অর্থাৎ, ২ কোটি ২৮ লাখ মানুষ তীব্র খাদ্য সংকটের সম্মুখীন। তাদের মধ্যে ৩২ লাখ আফগান শিশু এবং ৭ লাখ গর্ভবতী নারী ভয়াবহ পুষ্টিহীনতার ঝুঁকিতে রয়েছে। জাতিসংঘের ধারণা মতে, আফগানিস্তানের ৩ কোটি ৮০ লাখ লোকের মধ্যে ৬০ শতাংশ তীব্র ক্ষুধার ঝুঁকিতে এবং এই পরিস্থিতি প্রতিনিয়তই খারাপের দিকেই যাচ্ছে।

- - Advertisement - -

এই প্রেক্ষাপটে আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে ওআইসি পররাষ্ট্রমন্ত্রী পরিষদের একটি বিশেষ অধিবেশন আহ্বান করার জন্য ওআইসি শীর্ষ সম্মেলনের সভাপতি সৌদি আরবের উদ্যোগকে স্বাগত জানিয়েছে পাকিস্তান।

প্রসঙ্গত, আফগানিস্তান ওআইসির প্রতিষ্ঠাতা সদস্য।
সূত্র : আজকের পত্রিকা।

- Advertisement -