সর্বশেষ

🎎✨🥼🥽🕶️🧦👗👘🥻👖🧣🩲🩱🩰👑👒👡👠🥾🥾👚👙🧥🕶️🎉📢📯📯দামে কম, মানে সেরা আমাদের পণ্য; কিনে হন ধন্য ।🎊 হ্যাঁ এবার 🎆ঈদে থিম ওমর প্লাজার Top Life style এ শপিং করে জিতে নিন আকর্ষণীয় সব পুরষ্কার। 🥇১ম পুরষ্কার ওয়ালটন ডাবল ডোর রেফ্রিজারেটর, 🥈২য় পুরষ্কার চার্জিং স্কুটি, 🥉৩য় পুরষ্কার পাঁচটি আকর্ষণীয় বাইসাইকেল। তাই আর দেরি কেনো? আজি চলে আসুন আমাদের আউটলেটে।যোগাযোগ: থিম ওমর প্লাজা, রাজশাহী। 🥻🩱🩲🩳🧣👖👕👔🦺🥼🥽🕶️👓🧥🧦👗👘👝👜👛👠🥿🥾👡🩰👢👒🎩💄💎Call us on our Hotline : 01324-442174 ; 01324-442175; 01324-442146;01324-442147;01324-442148;01324-442149;01324-442154;01324-442155
25.8 C
Rajshahi
বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

পাকিস্তান সেনাদের নিয়ে গঠিত দল নিরাপত্তার দায়িত্বে কাতার বিশ্বকাপে

- Advertisement -

টপ নিউজ ডেস্কঃ মধ্যপ্রাচ্যে প্রথমবারের মতো হতে যাচ্ছে বিশ্বকাপ। আগামী ২০ নভেম্বর থেকে বিশ্বকাপ শুরু হবে কাতারে। সেখানে ১০ লাখের বেশি ফুটবলপ্রেমীর সমাগম হবে, এমনই আশা করা হচ্ছে। আর টিকিটের চাহিদাও রয়েছে তুঙ্গে।

যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব, মেক্সিকো, আরব আমিরাত, ফ্রান্স, আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি থেকে টিকিটের প্রচুর চাহিদা। সব দল থেকে দর্শক—কারো নিরাপত্তায় এতটুকু ছাড় দিতে নারাজ কাতার।

- - Advertisement - -

পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা যেহেতু কাতারের নিজস্ব বাহিনীর একার পক্ষে সম্ভব নয়, তাই সাহায্য চেয়েছে অনেকে দেশের কাছেই। এরই মধ্যে সামরিক জোট ন্যাটো ও তুরস্ক বিশ্বকাপে নিরাপত্তা সহায়তা দেওয়ার কথা নিশ্চিত করেছে। এবার সেই তালিকায় যোগ হলো পাকিস্তানের নাম। কাতার বিশ্বকাপে নিরাপত্তা দেবে পাকিস্তানের সেনাসদস্যদের নিয়ে গঠিত একটি দল।

-Theme Omor Plaza-

সে দেশের সাপ্তাহিক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র আসিম ইফতিখার। সংবাদ সংস্থা পিটিআই তাঁর উদ্ধৃতি প্রকাশ করেছে, ‘প্রধানমন্ত্রীর কাতার সফরের পর এটা যে পরিষ্কারভাবে বোঝা যাচ্ছে, তা বলতে পারি। পাকিস্তান ও কাতারের মধ্যে শক্তিশালী দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে। নিরাপত্তা, প্রতিরক্ষাসহ বিভিন্ন দপ্তরে আমরা একে অন্যকে সহযোগিতা বজায় রেখেছি। কাতারে বিশ্বকাপ আয়োজনে অবকাঠামোগত উন্নয়নে পাকিস্তান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলেও দাবি করেন আসিম ইফতিখার।

- Advertisement -

গত ২৩ থেকে ২৪ আগস্ট কাতার সফর করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। সে সফরে পাকিস্তানে বিনিয়োগ করার জন্য কাতার সরকারকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী, এমন তথ্যও দেন পররাষ্ট্র দপ্তরের এই মুখপাত্র, ‘প্রধানমন্ত্রীর কাতার সফরে দুই দেশের নেতৃত্বে নবায়নযোগ্য শক্তি, পর্যটন ও অতিথি শিল্পে বিনিয়োগ করার ব্যাপারে একমত হয়েছে। পাকিস্তানের বাণিজ্যিক ও বিনিয়োগ খাতে কাতার বিনিয়োগ কর্তৃপক্ষ তিন বিলিয়ন ডলার বিনিয়োগ করতে প্রস্তুত থাকায় কাতারের আমিরকে ধন্যবাদ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

- Advertisement -

Related Articles

আপনার মন্তব্য

Latest Articles