সর্বশেষ

33.9 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

পাহাড়ে গিয়ে ১৭ পর্যটক আটকা পড়ে, মধ্যরাতে উদ্ধার করল পুলিশ

টপ নিউজ ডেস্কঃ গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে চট্টগ্রামের সীতাকুণ্ডের পাহাড়ে ঝরনায় বেড়াতে গিয়ে আটকা পড়া ১৭ পর্যটকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন করে তারা ফোন পেয়ে পুলিশ তাঁদের দুর্গম পাহাড় থেকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া পর্যটক দলের মধ্যে পুরুষ ছিলেন ১২ জন ও ৫ জন নারী রয়েছেন। পর্যটকেরা চট্টগ্রাম, সিলেট ও ঢাকায় থাকেন বলে জানিয়েছে পুলিশ।


পুলিশ ও স্থানীয় ট্যুর অপারেটরদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল দুপুরে ওই পর্যটকরা ঝরঝরি ঝরনায় যান। এই পর্যটকদের দলটি ঝরনা কাছে পৌঁছানোর পর পর্যটকেরা সেখানে রাত্রিযাপনের সিদ্ধান্ত নেয়। সন্ধ্যায় পর্যটকরা পাহাড়ি এলাকায় ছিনতাইকারীর কবলে পড়েন । ছিনতাইকারীরা কয়েকজনের মুঠোফোন ও টাকাপয়সা নিয়ে যান । রাত ১১টার দিকে একজনের মুঠোফোন থেকে ৯৯৯ এ ফোন দিলে পুলিশ স্থানীয় কয়েকজনকে নিয়ে দিবাগত রাত দেড়টার দিকে তাঁদের উদ্ধার করে।


সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) ইলিয়াছ মাহমুদ বলেন, ঝরনাটির পথ এতই দুর্গম যে পুলিশ সেখানে পৌঁছাতেই আড়াই ঘণ্টা লেগে যায়। পর্যটকদের উদ্ধার করে রাত তিনটার দিকে থানায় নিয়ে আসে পুলিশ। তবে পর্যটকেরা কারও বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি। পরে রাতেই নিজ গন্তব্যে রওনা দেন পর্যটকে।


স্থানীয় ট্যুর অপারেটর সীতাকুণ্ডের পরিচালক সূর্য দাস বলেন, ঝরনাটি কোনো স্বীকৃত পর্যটনকেন্দ্র নয়। এই রাস্তাটি এতই দুর্গম যে সেখানে মানুষের যাতায়াত নেই বললেই চলে। সেখানে বানর, হরিণ, বনমোরগ অজগরসহ নানা প্রজাতির প্রাণীর দেখা মেলে। দুর্গম বলেই পর্যটকেরা এ জায়গা পছন্দ করে। তবে ট্যুর অপারেটররা পর্যটকদের সেখানে যেতে নিরুৎসাহিত করেন বলে জানান তিনি।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles