সর্বশেষ

17 C
Rajshahi
Sunday, January 23, 2022

Sunday, January 23, 2022

পৃথিবীর কাছ ঘেঁষে যাচ্ছে দানব গ্রহাণু ‘অ্যাপোফিস’, সংস্পর্শে এলেই সর্বনাশ

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১
- Advertisement -

টপ নিউজ ডেস্ক : আজ রাতের মধ্যে পৃথিবীর কাছ ঘেঁষে বেরিয়ে যাচ্ছে অ্যাপোফিস। আশঙ্কা রয়েছে সামান্য সংস্পর্শে আসলেই বিপদ। যতক্ষণ না অ্যাপোফিস চুপচাপ কোনও ঝামেলা না করে পৃথিবী অতিক্রম করছে ততক্ষণ স্বস্তি নেই বিজ্ঞানীদের। খবর দ্য ওয়ালের।

জানা গেছে, চাঁদ থেকে পৃথিবীর দূরত্ব যতটা, তার চেয়ে ৪৪ গুণ বেশি দূরত্ব দিয়ে বেরিয়ে যেতে পারে অ্যাপোফিস। কিন্তু যদি কোনওভাবে দূরত্ব কমে তার সঙ্গে পৃথিবীর সংস্পর্শে আসে তাহলেই সর্বনাশ। পৃথিবীর কক্ষপথে থাকা স্যাটেলাইটগুলো জ্বলেপুড়ে যাবে। কাজেই এখন অ্যাপোফিসের দিকে সতর্ক নজর রেখে টেলিস্কোপ তাক করেছেন বিজ্ঞানীরা। উল্লেখ্য, আকারে আয়তনে ১০০০ ফুট (৩০০ মিটার) অ্যাপোফিস। এটি এখন পৃথিবীর কাছ ঘেঁষে বেরিয়ে যাচ্ছে ঠিকই, তবে ফিরে আসবে আট বছর পরে ২০২৯ সালে।

- - Advertisement - -

সেই সময় পৃথিবীর সঙ্গে সংঘর্ষ লাগার সম্ভাবনা রয়েছে। ২০২৯ সালে অ্যাপোফিস যখন ফিরে আসবে তখন পৃথিবীর ১৯ হাজার মাইলের (৩১ হাজার কিলোমিটার) মধ্যে দিয়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করবে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

- Advertisement -