সর্বশেষ

23.4 C
Rajshahi
Saturday, December 4, 2021

Saturday, December 4, 2021
🥽VR Game🎮🎯 নতুন বছরে থিম ওমর প্লাজায় যুক্ত হলো ভার্চুয়াল রিয়েলিটি (VR) গেম .ভিডিও দেখুন.। এ বছরই আমরা শুরু করেছি আমরা শুরু করেছি টপ লাইফ স্টাইল (www.toplifestylebd.com) এর নতুন একটি ই-কর্মাস সাইট যা আপনার কেনাকাটা কে হাতের মুঠোয় এনে দিবে।

প্রণোদনার আশায় রাজশাহীতে সরকারি কর্মকর্তাদের করোনা পরীক্ষার হিড়িক!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : সরকারি প্রণোদনা লাভের আশায় রাজশাহীতে অস্বাভাবিক হারে বেড়েছে সরকারি কর্মকর্তাদের করোনা পরীক্ষার হার। উপসর্গ ছাড়া করোনা পরীক্ষায় সাধারণ মানুষের আগ্রহ না থাকলেও, চিকিৎসক-নার্স, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও সরকারি চাকরিজীবীদের করোনা পরীক্ষার হিড়িক পড়ে গেছে। কেউ কেউ একাধিকবার পরীক্ষা করছেন। প্রণোদনার আশায় এই কর্মচারীরা গণহারে নমুনা পরীক্ষা করায় একদিকে সাধারণ মানুষ বিপাকে পড়ছে, অন্যদিকে অপচয় হচ্ছে সরকারের অর্থ।

-Theme Omor Plaza-

গত ৭ এপ্রিল সরকারি কর্মকর্তা-কর্মচারীর জন্য করোনাকালীন প্রণোদনা ঘোষণা করা হয়। এতে গ্রেড ভেদে আক্রান্ত ও মারা গেলে পাঁচ থেকে ৫০ লাখ টাকা পর্যন্ত পাবেন সংশ্লিষ্ট ব্যক্তি ও তাদের পরিবার। করোনায় ক্ষতিপূরণ দিতে সব মিলিয়ে ৮৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

এর মধ্যে ৫শ কোটি টাকা ক্ষতিপূরণের জন্য রাখা হয়েছে। প্রধানমন্ত্রী সরাসরি করোনা মোকাবিলায় যুক্ত ডাক্তার-নার্সদের বিশেষ প্রণোদনা দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। বাকি ৩৫০ কোটি টাকা এ খাতে ব্যয় করা হবে। গত ৯ জুলাই সেই প্রণোদনা দেওয়ার জন্য প্রজ্ঞাপন জারি করেছিল অর্থ বিভাগ।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসাপাতাল সূত্রে জানা যায়, রাজশাহীতে দু’টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। যন্ত্রের ত্রুটির কারণে প্রায় এক সপ্তাহ ধরে রামেক হাসপাতাল ল্যাবে সাময়িকভাবে বন্ধ ছিল পরীক্ষা। তবে স্বাভাবিক হওয়ায় আবারও দুই ল্যাবে করোনা শনাক্তে পরীক্ষা চলছে। একটি ল্যাবে দুই শিফটে প্রতিদিন গড়ে অন্তত ১৮০ জনের নমুনা পরীক্ষা হচ্ছে। উপসর্গ ছাড়া নিছক সন্দেহ বা আতঙ্কের বশে করোনা পরীক্ষা করাচ্ছেন চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা। গত কয়েকদিনের করোনা পরীক্ষার তালিকায় চিকিৎসকদের নাম এসেছে বেশি। তবে পুলিশ-র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তালিকাও ছোট নয়।

গত সোমবার (১০ আগস্ট) রামেক ল্যাবে ১৮৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহী সিভিল সার্জন অফিসের ১০ কর্মচারীসহ রামেক হাসপাতালের চিকিৎসক-কর্মচারী ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মচারী মিলে রয়েছেন অন্তত ১০০ জন। আর বাকি ৮৫ জন রয়েছেন সাধারণ মানুষ। নমুনা পরীক্ষা হওয়া এই ১৮৫ জনের মধ্যে ৩৪ জনের করোনা পজিটিভ বলে শনাক্ত হয়।

আগের দিন রোববার (৯ আগস্ট) একই ল্যাবে করোনা পরীক্ষা করা হয়েছে ১৭৯ জনের। যার মধ্যে ৪০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই ১৭৯ জনের ক্ষেত্রে বেশির ভাগই সরকারি চাকরিজীবী। যাদের মধ্যে অন্তত ৯০ শতাংশই সুস্থ এবং শরীরে তেমন কোনো উপসর্গ নেই।

ল্যাবে কর্মরত একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে জানান, মাঝে ১০০ জনের করোনা নমুনা পরীক্ষা হলে অন্তত ৬০ জনের পজিটিভ শনাক্ত হচ্ছিল। কিন্তু প্রণোদনার আশায় অতিরিক্ত হারে নমুনা পরীক্ষা শুরু করার পর থেকেই এখন ১০০ জনে ৩০ জনের শরীরেও করোনা ভাইরাস শনাক্ত হচ্ছে না। সুস্থ মানুষ এখন করোনা পরীক্ষা করাচ্ছেন। ফলে নমুনায় এখন পজিটিভ কম আসছে। গণহারে নমুনা পরীক্ষার কারণে সাধারণ মানুষকে দিনের পর দিন ঘুরতে হচ্ছে। ভোগান্তির আশঙ্কায় অনেকেই নমুনা পরীক্ষা করাতে যাচ্ছেন না।

রাজশাহী নগরীর মেহেরচণ্ডী এলাকার রাশেদুল ইসলাম বলেন, দুই সপ্তাহ আগে ঢাকা থেকে রাজশাহীতে আসার পর আমার সর্দি ও জ্বর শুরু হলে নমুনা পরীক্ষা করাতে যায়। কিন্তু পরীক্ষা করাতে তিনদিন ঘুরতে হয়। পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু রিপোর্ট পায় পরীক্ষার আরও তিনদিন পর।  

জানতে চাইলে রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক গণমাধ্যেমকে বলেন, করোনা আক্রান্ত সরকারি কর্মচারীদের জন্য সরকার প্রণোদনার ঘোষণা দিয়েছে। আমার জানা মতে, বিভিন্ন সরকারি দফতরে কর্মরত অনেকেই এজন্য ঢালাওভাবে করোনা পরীক্ষা করাচ্ছেন। এটা ঠিক নয়।

এদিকে, অহেতুক পরীক্ষার কারণে সরকারের অর্থ অপচয় হওয়ায় এর লাগাম টেনে ধরা দরকার বলে মনে করছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য। তিনি বলেন, এভাবে করোনা পরীক্ষা করা উচিত নয়। সুযোগ আছে, তাই তারা পরীক্ষা করাচ্ছে। অহেতুক পরীক্ষা করা লিমিটেড করা দরকার। কর্তৃপক্ষের পরামর্শ নিয়ে পরীক্ষা করতে হবে।

Theme Omor Plaza (Ad-4)
Theme Omor plaza