সর্বশেষ

28.8 C
Rajshahi
সোমবার, জুলাই ১৫, ২০২৪

প্রতিবন্ধী ভাতা ও কর্মসংস্থানের দাবিতে রাজবাড়ীতে মানববন্ধন

টপ নিউজ ডেস্কঃ আজ শনিবার দুপুরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় প্রতিবন্ধী ভাতা দুই হাজার টাকা করা এবং সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিবন্ধীদের কর্মসংস্থান নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে তিনটি সংস্থা। উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটে গোয়ালন্দ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা, রাজবাড়ী প্রতিবন্ধী ব্যক্তি উন্নয়ন পরিষদ ও সামাজিক কল্যাণ মানবিক সংস্থা এই কর্মসূচির আয়োজন করে।


গোয়ালন্দ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি রতন শেখের মানববন্ধনে বক্তব্য রাখেন সংস্থাটির সাধারণ সম্পাদক মোঃ মোন্নাব শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক সরদার, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম, সদস্য মাজেদা বেগম প্রমুখ। আধা ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে তিনটি সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।


মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমরা প্রতিবন্ধীরা সব সময় অবহেলিত হয়ে আসছি । প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের পাশাপাশি বিভিন্ন অবহেলিত সংগঠনকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা যাতে ভবিষ্যতে দুই হাজার টাকা করে সম্মানী ভাতা পাই, সেই দাবি জানাচ্ছি। একই সঙ্গে প্রতিবন্ধীরা যাতে সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করে বেঁচে থাকতে পারে সেই নিশ্চয়তা চাই। যত দিন পর্যন্ত আমাদের এই দাবি আদায় না হবে, তত দিন পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।’


পরে তাঁদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে মানববন্ধনে যোগ দেয় গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর নাসির উদ্দিন, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাফিজুল ইসলাম, স্থানীয় আওয়ামী লীগ নেতা উজ্জ্বল হোসেন, নিলু মণ্ডল, মতিয়ার রহমান, প্রমুখ।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles