সর্বশেষ

27.5 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

প্রশ্নফাঁসের খবরটি গুজব : প্রতিমন্ত্রী

শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত ছিল পরীক্ষা

টপ নিউজ ডেস্কঃ ‘প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের কোনো খবর পাওয়া যায়নি, যা শোনা যাচ্ছে তা গুজব’, বলেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। আজ (২২ এপ্রিল) সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্র ইডেন কলেজ পরিদর্শন শেষে এই কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নফাঁসের বিষয়টি সম্পূর্ণরূপে গুজব। আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি এবং সেইসাথে কেউ যদি প্রশ্নফাঁসের খবর পান, তাহলে আমাদের জানান। আমরা অবশ্যই আইনি পদক্ষেপ নেব। তিনি আরো বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের জন্য সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে। এছাড়াও এটি একটি বিরাট সংখ্যক শিক্ষক নিয়োগ।

প্রসঙ্গত, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষা আজ (শুক্রবার) বেলা ১১টা থেকে দুপুর ১২টায় হয়। দেশের ২২ জেলায় প্রথম ধাপের এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১৪ জেলার সবকটি উপজেলায় এবং ৮টি জেলার কয়েকটি উপজেলায় পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

এবার সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা তিন ধাপে জেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে। যার প্রথম ধাপের পরীক্ষা আজ হয়েছে। এরপর দ্বিতীয় ধাপের পরীক্ষা ২০ মে এবং তৃতীয় ধাপের পরীক্ষা ৩ জুন হবে। এবার ৪৫ হাজার পদের বিপরীতে আবেদন করেছে ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী। অর্থাৎ প্রতি পদের জন্য এবার লড়ছেন ২৯ প্রার্থী।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles