সর্বশেষ

30.8 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

ফসলি জমির মাটি কাটায় জরিমানা করেছে,ভ্রাম্যমাণ আদালত

টপ নিউজ ডেস্কঃ মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়া এলাকায় অবৈধভাবে এক্সকেভেটর দিয়ে ফসলি জমির মাটি কাটায় একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এই সময় মাটি কাটায় ব্যবহৃত এক্সকেভেটরটি জব্দ করা হয়।চন্দনাইশের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীর নেতৃত্বে সাতবাড়িয়া ইউনিয়নের হাছানদণ্ডী মৌজায় বড়পাড়া এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।


সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেছেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ধারার ৫ এর ১ উপধারা অনুযায়ী, পাম্প বা ড্রেজিং বা অন্য কোনো মাধ্যমে ভূগর্ভস্থ বালু বা মাটি উত্তোলন করা যাবে না। চন্দনাইশ উপজেলায় বেশ কিছুদিন ধরে রাতের আঁধারে অবৈধভাবে ফসলি জমির মাটি কেটে উত্তোলন করছেন, যার ফলে ফসলি জমি বিনষ্ট হচ্ছে। এই কারনে অভিযান চালিয়ে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কৃষি জমি রক্ষায় ভবিষ্যতেও এই ধরনের অভিযান পরিচালনা অব্যাহত রাখা হবে।


চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম বলেছেন, অবৈধভাবে মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই ধরনের আইন বহির্ভূত কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের তালিকা প্রস্তুত করে তাদের বিরুধ্যে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles