সর্বশেষ

28.3 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ফেসবুক ব্যবহারে মাসে ১ হাজার ২৫০ টাকা

টপ নিউজ ডেক্স: ফেসবুক নতুন নিয়ম করতে যাচ্ছে। এখন থেকে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি চালাতে হলে ১১ দশমিক ৯৯ মার্কিন ডলার প্রতিমাসে পরিশোধ করতে হবে। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ২৫০ টাকারও বেশি।  বিবিসির খবরে তা জানা যায়।

তবে ‘ব্লু টিক ভেরিফিকেশন’ সুবিধা নেওয়া ব্যক্তি বা প্রতিষ্ঠানগুলোকে এ টাকা পরিশোধ করতে হবে। এদিকে এ খরচ আইফোন ব্যবহারকারীদের বেলায় আরেকটু বেশি। তাদের ১৪ দশমিক ৯৯ ডলার পরিশোধ করতে হবে।

এ সপ্তাহে প্রথম এটি চালু করা হচ্ছে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াতে। মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেছেন, এই পদক্ষেপের ফলে নিরাপত্তা এবং বিশ্বাসযোগ্যতা বাড়বে সোশ্যাল মিডিয়া অ্যাপের।

এর আগে টুইটারের মালিক ইলন মাস্কও গত বছরের নভেম্বরে ব্লু ব্যাজ পাওয়ার ব্যবস্থা চালু করেন অর্থের বিনিময়ে। মেটার এই সাবস্ক্রিপশন সেবা এখনো পর্যন্ত উন্মুক্ত করা হয়নি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য। তবে যে কোন ব্যক্তি ভেরিফিকেশন ব্যাজ পেতে পারেন অর্থ দিয়ে।

মেটা আরও জানিয়েছে, আগে থেকে যেসব ভেরিফায়েড একাউন্ট আছে, তাদের ওপর এই পরিবর্তনের কোন প্রভাব পড়বে না। তবে মেটা বলেছে, যারা  ভেরিফায়েড একাউন্ট করেছেন অর্থের বিনিময়ে, ফলোয়ার কম হলেও অনেক বেশি দেখা যাবে তাদের পোস্ট ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles