সর্বশেষ

28.8 C
Rajshahi
রবিবার, জুলাই ১৪, ২০২৪

বগুড়ার কাহালু পৌরসভার কাউন্সিলের গুদামে ছয় হাজার লিটারের বেশি বোতলজাত সয়াবিন তেল মজুত থাকায় জরিমানা

টপ নিউজ ডেস্কঃ বগুড়ার কাহালু পৌরসভার একজন কাউন্সিলের দোকান ও গুদামে ছয় হাজার লিটারের বেশি বোতলজাত সয়াবিন তেল মজুত থাকায় তাঁকে জরিমানা করা হয়েছে এক লাখ টাকা ।

গতকাল বুধবার দুপুরে কাহালু বাজার এলাকায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান চালায় । তেল মজুতকারী আরিফুল ইসলাম নির্বাচিত কাউন্সিলর কাহালু পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড থেকে ।

এ ঘটনায় তাঁর গুদাম করে দেওয়া হয় সিলগালা । এ ছাড়া জব্দ করা তেল বোতলের গায়ে লেখা নির্ধারিত দামে ভোক্তাদের কাছে নির্দেশ দেওয়া হয় বিক্রির জন্য । এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী ।

তিনি জানান, কাহালু বাজারের আরিফ ট্রেডার্স নামের প্রতিষ্ঠানটির মালিক পৌর কাউন্সিলর আরিফুল ইসলাম কাহালু উপজেলার একটি ভোজ্যতেলের ব্র্যান্ডের ডিলার। অতিরিক্ত মুনাফার আশায় তিনি পুরোনো দরের বিপুল পরিমাণ বোতলজাত সয়াবিন তেল মজুত করেছেন অবৈধভাবে ।

অভিযানে গুদাম ও দোকান থেকে এক, দুই, তিন ও পাঁচ লিটারের ছয় হাজার লিটারের বেশি আটক করা হয় বোতলভর্তি ভোজ্যতেল । এসব বোতলের গায়ে ১৬০ টাকা লেখা ছিল খুচরা মূল্য । পরে ডিলার আরিফুল ইসলামকে ভোজ্যতেল মজুতদারির দায়ে জরিমানা এক লাখ টাকা এবং আটক করা সয়াবিন তেল পুলিশের উপস্থিতিতে খোলাবাজারে ১৬০ টাকা লিটার দরে বিক্রির নির্দেশ দেওয়া হয় ভোক্তাদের কাছে । এ ছাড়া সিলগালা করা হয় তাঁর গুদাম ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles