সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকীতে এম, পি ওমর ফারুক চৌধুরী বলেন,গুলি বঙ্গবন্ধুর বুকে লেগেছে কিন্তু ঐ গুলি বাঙালী জাতির বুকে লেগেছে !

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : আজ ঐতিহাসিক ১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে গোদাগাড়ী উপজেলা পরিষদে, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও মহান কীর্তি সম্পর্কে আলোচনা সভা,পুরস্কার প্রদান, চেক বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর -গোদাগাড়ীর মাননীয় এমপি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

- - Advertisement - -

তানোর উপজেলার গোল্লাপাড়া মাঠে এমপি ফারুক চৌধুরী বক্তব্যকালে ১৫ই আগস্ট নিয়ে মূল্যবান কিছু কথা বলেন ,

আজ ১৫ আগস্টেই কেনো বঙ্গবন্ধুকে হত্যা করা হলো? এর ইতিহাস জানতে গেলে আমাদের আরো পেছনের দিকে যেতে হবে । স্বাধীনতা যুদ্ধের প্রেক্ষাপট জানতে হবে যেহেতু বাঙালীর স্বাধীনতা যুদ্ধে ভারতের ভূমিকা ছিলো সবচেয়ে মূখ্য তাই ভারতের প্রজাতন্ত্র দিবস ১৫ই আগস্টকেই বেছে নেয়া হয়েছিলো বঙ্গবন্ধুর হত্যার দিন হিসেবে । যেহেতু ভারত বাংলাদেশকে এই যুদ্ধে সর্বোত্তভাবে সাহয্য করেছিলো তাই পাকিস্তান ভেবেছিলো এই হার ভারতের কাছে হার তাই বাংলাদেশে অবস্থানরত স্বাধীনতা বিরোধী পাকিস্তানের দোসরদের দিয়েই এই কিলিং মিশন করিয়ে পাকিস্তান সেদিন উল্লাশ করেছিলো।

বঙ্গবন্ধু শেখ মুজিব পাকিস্তানের জেলে বন্দি ছিলো তখন বাংলাদেশে স্বাধীনতার যুদ্ধ চলছিলো পাকিস্তানীরা বারবার শেখ মুজিবকে জেলেই হত্যা করতে চাইতো কিন্তু পাকিস্তানের উপদেষ্টামণ্ডলী বাঁধা দিয়ে বলতো একে দেশে পাঠিয়ে দাও পাকিস্তানীরা একে হত্যা করলে আন্তর্জাতিকভাবে পাকিস্তান কলঙ্কিত হয়ে যাবে সুতরাং ওর দেশেই ওকে বাঙ্গালী দিয়ে হত্যা করা হবে সময় সুযোগ দেখে । এবং ঠিকই দেশ স্বাধীন হলো এবং বাংলাদেশেই বঙ্গবন্ধুর খুব কাছের দোসর দিয়ে সপরিবারে নির্মমভাবে তাকে হত্যা করা হলো গুলি বঙ্গবন্ধুর বুকে লেগেছে কিন্তু ঐ গুলি বাঙালী জাতির বুকে লেগেছে । ঐ গুলি বাংলাদেশের বুকে লেগেছে । ঐগুলি বাঙালী জাতির ভাগ্যে লেগেছে । কিন্তু দুস্কৃতিকারীরা তাদের চক্রান্তে সফল হতে পারেনি । সেদিন দেশে না থাকায় বেঁচে গেছিলেন বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা এবং শেখ রেহানা । এবং বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর সপ্নকে বাঁচিয়ে তুলেছেন অস্তমিত বাংলাদেশের সূর্য আবারও আলো ফিরে পেয়েছে ।

কিন্তু এখনো দেশে যেই বিএনপি জামাতের মাঝে খন্দকার মোস্তাকের বীজ থেকে গেছে এ থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে হবে ।