সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিঃমি যানজট

টপ নিউজ ডেস্কঃ আসন্ন ঈদ উল আযহাকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপ ও ফিটনেসবিহীন গাড়ি বিকল হওয়ার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার রাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত রাবনা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে ঘরমুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুরা চরম বিপাকে রয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ঈদ কেন্দ্র করে ঘরমুখো মানুষ ও ফিটনেসবিহীন বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় এই যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দুই লেনের সড়ক একমুখী (ওয়ানওয়ে) করেছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পেরিয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা দিয়ে ঢাকার দিকে যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতার বাইরে রয়েছে।

গরু ব্যবসায়ী দেলোয়ার হোসেন সংবাদমাধ্যমকে বলেন, সিরাজগঞ্জ থেকে টাঙ্গাইল পর্যন্ত প্রচুর জ্যাম। গরুগুলো গাড়িতে শুয়ে পড়েছে। আর গরুগুলো নিয়ে সঠিক সময় ঢাকায় পৌঁছাতে না পারলে ক্ষতির সম্মুখীন হতে হবে। অপরদিকে এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম জানান, ফিটনেসবিহীন বিকল হওয়া কয়েকটি যানবাহন রেকার করে সরাতে কিছুটা সময় লেগেছে। এ ছাড়া অতিরিক্ত যানবাহনের চাপ তো রয়েছেই। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতির স্বাভাবিক হবে বলে তিনি জানান।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles