সর্বশেষ

27.6 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

বাঁধ ভেঙে ঢুকছে পানি, দোষ ইঁদুর আর কাঁকড়ার: পাউবো

টপ নিউজ ডেস্কঃ সুনামগঞ্জের শাল্লার প্রকল্প বাস্তববায়ন কমিটির ফসল রক্ষা বাঁধ ভেঙে ঢুকছে পানি, সব দোষ নাকি ইঁদুর আর কাঁকড়ার দাবী পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তার।

সুনামগঞ্জের হাওর এলাকায় প্রকল্প বাস্তবায়ন কমিটি বা পিআইসি জেলায় ১২০ কোটি টাকায় নির্মিত বাঁধ এখন যেন মরণ ফাঁদ। ৫৩০ কিলোমিটার বাঁধের মধ্যে রয়েছে ১৩০টি ঝুঁকিপূর্ণ স্থান, কমিটির বিরুদ্ধে অনিয়ম আর দুর্নীতির অভিযোগের কমতি নেই।এদিকে ফসল রক্ষা বাঁধ টিকিয়ে রাখতে নারী-পুরুষ ও শিশুরা প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তা জানিয়েছেন সব দোষ নাকি ইঁদুর আর কাঁকড়ার।

অভিযোগ রয়েছে শাল্লার ২৪ কোটি টাকা ব্যয়ে একশ ৩৮ নম্বর পিআইসির ৮৭ কিলোমিটার বাঁধ সংস্কার নিয়েও। এলাকাবাসী জানিয়েছেন, ২১ থেকে ২২ লাখ টাকার পিআইসিতে কাজ করা হয়েছে মাত্র ৫ লাখ টাকার। যার কারণে মানুষের কষ্ট লাঘব হচ্ছে না।

পানি ঢোকার বিষয়ে পাউবো শাখা কর্মকর্তা আবদুল কাইয়ূম জানান যে, পুরনো কোনো গর্ত থেকে এই পানি আসছে; বিশেষ করে গর্তটি হতে পারে কাঁকড়া বা ইঁদুরের গর্ত যা দিয়ে পানি ঢুকেছে। তবে এখনো কোনো বাঁধ ভেঙে পানি ঢোকেনি।

তবে অভিযোগের কথা স্বীকার করে তদন্ত চলছে বলে জানিয়েছেন সুনামগঞ্জের শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব। তিনি বলেছেন, বাঁধের ওখানে কিছু অনিয়মের অভিযোগ উঠেছে তবে কিছু বিষয় তদন্ত করে প্রমাণিত হয়নি; আর কিছু বিষয়ে এখনও তদন্ত চলছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

সূত্রঃ সময়

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles