বাংলাদেশকে হালকাভাবে দেখছেনা লঙ্কানরাঃ ম্যাথুস

0
74

টপ নিউজ ডেক্সঃ টাইগার ক্রিকেটে ২০২২ সালটা শুরু হয়েছিল বেশ চমক দেখিয়ে। পরাক্রমশালী নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে হারিয়ে ইতিহাস গড়েছিল মুমিনুল হকের টেস্ট দল। তবে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি তারা। দক্ষিণ আফ্রিকা সফরে ফিরে আসে সাদা পোশাকের সেই চিরায়ত দৈন্য। তবে ঘরের মাটিতে বাংলাদেশকে হাল্কাভাবে নেয়ার মতো ভুল করতে চান না অভিজ্ঞ লঙ্কান অলরাউন্ডার এ্যাঞ্জেলো ম্যাথুস। দুই টেস্টের সিরিজ খেলতে রবিবারই ঢাকায় পা রেখেছে শ্রীলঙ্কা। কলম্বোয় গত কয়েক দিন নতুন কোচ ক্রিস সিলভারউডের তত্ত্বাবধানে নিবিড় অনুশীলন করেছে দিমুথ করুনারত্নের দল।


সংবাদ মাধ্যমকে সাবেক এই লঙ্কান অধিনায়ক এই সতর্কতার কথা জানিয়েছেন। বলেছেন, বাংলাদেশ সফরে টাইগারদের হাল্কাভাবে নেয়ার মতো বোকা নন তারা। বাংলাদেশ এখন সব ফরম্যাটেই বেশ শক্ত দল, আপনি যদি তাদের হাল্কাভাবে নেন তবে নিজেকে বোকাদের দলে যুক্ত করলেন। সেখানে গিয়ে আপনাকে সেরা খেলাটাই খেলতে হবে, পারফর্ম করতে হবে, দক্ষতা দেখাতে হবে এবং পরিকল্পনার সঠিক প্রয়োগ করতে হবে। আর আমাদের নিশ্চিত করতে হবে যে সেটা আমরা করবো। বিদেশে বাংলাদেশ সেভাবে ভালো করতে না পারলেও ঘরের মাঠে বরাবরই ভালো দল। এখানে টাইগারদের হারাতে পরিকল্পনার সেরাটা দিতে হবে বলে মনে করেন লঙ্কান সাবেক এই অধিনায়ক।

তিনি বলেন, বিশেষ করে ঘরের মাঠে বাংলাদেশকে হারাতে পরিকল্পনার সেরা প্রয়োগ ঘটাতে হবে। ঘরের মাঠে তারা দুর্দান্ত, বড় বড় দলকেও তারা হারিয়েছে। সুতরাং ওখানে ভালো করতে আমাদের সেরা খেলাটাই খেলতে হবে।’ দক্ষিণ আফ্রিকায় গিয়ে দুই টেস্টের চার ইনিংসের দুটিতেই ৫৩ ও ৮০ রানে অল আউট হয়েছিল টাইগাররা। তাই বলে নিজ আঙিনায় বাংলাদেশকে মোটেও হাল্কাভাবে নিতে রাজি নন সাবেক লঙ্কান দলপতি।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

আপনার মন্তব্য