সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

বাংলাদেশে ফেসবুকের বিজ্ঞাপনী এজেন্টের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : ভ্যাট (মূল্য সংযোজন কর) এর মাসিক রিটার্ন দাখিল, গ্রাহকদের কাছ থেকে কেটে নেওয়া ৯৩ লাখ ৩২ হাজার টাকার ভ্যাট ও ব্যবসায়িক ঠিকানা রাজস্ব বোর্ডকে অবহিতকরণ ছাড়াই পরিবর্তন করার অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

- - Advertisement - -


সম্প্রতি ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করা হয়।  

মামলা সূত্রে জানা যায়, চলতি বছরের মে মাসে ফেসবুকের বাংলাদেশি বিজ্ঞাপনী এজেন্সি হিসেবে ভ্যাট নিবন্ধন পায় এইচটিটিপুল বাংলাদেশ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান যার বিন নম্বর (বিজনেস আইডেন্টিফিকেশন নম্বর) ০০২৮৪৮৮৩৬৭০২০৩। আর এতে প্রাতিষ্ঠানিক ঠিকানা হিসেবে দেখানো হয়, রাজধানীর ৩৩ কারওয়ান বাজারে অবস্থিত শাহ আলী টাওয়ারের ১১ তলার একটি অফিসকক্ষকে। তবে সেখানে প্রতিষ্ঠানটির কোনো কার্যক্রম বা অস্তিত্ব পায়নি ভ্যাট অধিদপ্তর।
 
এদিকে বিন নিবন্ধনের পর থেকে এখন পর্যন্ত ৩১টি প্রতিষ্ঠানের কাছ থেকে বিজ্ঞাপন সংগ্রহ করে এচটিটিপুল। ১৯৮টি চালানে প্রায় ছয় কোটি ২২ লাখ টাকার বিজ্ঞাপনের বিপরীতে ভ্যাট আরোপ হয় প্রায় ৯৩ লাখ ৩২ হাজার টাকা। তবে রিটার্ন দাখিল না করায় সেই ভ্যাট এখনো জমা পড়েনি রাষ্ট্রীয় কোষাগারে। সম্প্রতি এক অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করতে গিয়ে এসব তথ্য উঠে আসে।

অধিদপ্তর বলছে, আইন অনুযায়ী, ভ্যাট নিবন্ধন পাওয়া প্রতিষ্ঠানকে প্রতি মাসে রিটার্ন দাখিল করতে হবে। পাশাপাশি প্রতিষ্ঠানটি যদি তার ঠিকানা পরিবর্তন করে তাহলে নোটিশের মাধ্যমে জানাতে ভ্যাট অফিসকে। সেই কাজটিও করেনি এইচটিটিপুল বাংলাদেশ।

সূত্র : বাংলা নিউজ ২৪ 

- Advertisement -