সর্বশেষ

35.6 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

বাংলাদেশ আরও উন্নত হবে আমরা সেটাই চাই:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় দেশের সার্বিক উন্নয়ন করা সম্ভব হয়েছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে কিশোরগঞ্জের মিঠামইনে বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধনের সময় এমন মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, গত ১৪ বছরে দেশের যে উন্নয়ন হয়েছে তা আগের ২৯ বছরেও হয়নি। গণতন্ত্রের ধারা অব্যাহত থাকার কারণেই সম্ভব হয়েছে এমন উন্নয়ন।

বিদ্যুৎ, তেল ও গ্যাস ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আমাদের অর্থনীতি গতিশীল রাখতে হবে।

বিশ্ব অর্থনীতিতে মন্দার ভাব যেন আমাদের ওপর না আসে সেজন্য সতর্ক হয়ে চলতে হবে আমাদের । আমাদের সবাইকে মিতব্যয়ী ও সঞ্চয়ী হতে হবে।

জনগণের জন্য সরকারের নেওয়া পদক্ষেপের কথা জানিয়ে সরকারপ্রধান বলেন, ‘গত ১৪ বছরে দেশের যে উন্নয়ন হয়েছে তা আগের ২৯ বছরেও হয়নি। গণতন্ত্রের ধারা অব্যাহত থাকার কারণেই এমন উন্নয়ন সম্ভব হয়েছে। জাতির পিতার লক্ষ্য সামনে নিয়ে তার আদর্শে আমরা চলছি।

মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে গড়ে তুলছি বাংলাদেশ । এই বাংলাদেশে একটি মানুষও ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না। কোনো মানুষ ক্ষুধার্ত থাকবে না।’

‘বাংলাদেশ আরও উন্নত হবে আমরা সেটাই চাই। মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমাদের সশস্ত্র বাহিনী গড়ে উঠেছে। স্বাধীন বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য সশস্ত্র বাহিনী গড়ে তোলাই ছিল জাতির পিতা শেখ মুজিবুর রহমানের লক্ষ্য।

১৯৭৪ সালে তিনি প্রতিরক্ষা নীতিমালা করে দিয়ে যান। আমরা তারই ভিত্তিতে ফোর্সেস গোল্ড ২০৩০ প্রণয়ন করে তা বাস্তবায়ন করে যাচ্ছি। আমরা সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো পুনর্বিন্যাস করেছি। আমরা সেনাবাহিনীর আধুনিকায়নে সর্বত্র কাজ করে যাচ্ছি।-যোগ করেন বঙ্গবন্ধুকন্যা।

শেখ হাসিনা বলেন, মিঠামইনের দুর্গম এলাকার মানুষের ভাগ্যোন্নয়নে রাষ্ট্রপতি আবদুল হামিদ নিরলস পরিশ্রম করেছেন। সেজন্য তার নামে এই সেনানিবাস করা হয়েছে। বিশ্বমন্দা মোকাবিলায় খাদ্য উৎপাদন বাড়ানোর তাগিদ দিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, ফাঁকা রাখা যাবে না এক ইঞ্চি জমিও ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles