বাংলাদেশ ও ব্রিটেনের পতাকা হাতে আকি রহমানের এভারেস্ট জয়

0
85
ছবি সংগ্রহীত

টপ নিউজ ডেস্ক:  নিজের মায়ের হাতে সেলাই করা বাংলাদেশ ও ব্রিটেনের পতাকা হাতে আকি রহমানের এভারেস্ট জয়ের ছবি প্রকাশিত হয়েছে সোশ্যাল মিডিয়া। আকি রহমানের অফিসিয়াল ফেসবুকে আপলোড করা ছবিতে দেখা যায় যে তিনি এভারেস্টের চূড়ায় বাংলাদেশ ও ব্রিটেনের পতাকা হাতে বসে আছেন। অন্য  আরেকটি ছবিতে দেখা যায় আকি রহমানের মা সেই পতাকা সেলাই করছেন।

ব্রিটিশ-বাংলাদেশি আকি রহমানই প্রথম ব্যক্তি যিনি পর্বত শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন। তিনি ব্রিটেনের ম্যানচেষ্টার এলাকার ওল্ডহামের বাসিন্দা। আকি রহমানের গ্রামের বাড়ী বাংলাদেশের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায়।

পবিত্র রমজান মাসে ৪১ বছর বয়সি আকি দুটি দেশের পতাকা নিয়ে এভারেস্ট জয়ের যাত্রা শুরু করেন। আখলাকুর রহমান আকিই প্রথম ব্রিটিশ মুসলিম হিসেবে এভারেস্ট জয়ের অধিকারী বলে জানা গেছে। 

আকি রহমানের খালাতো ভাই শামীনুর রহমান গণমাধ্যমকে বলেন, ১৩ ই মে শুক্রবার সকালে আকি রহমান এভারেস্টের চূড়ায় ওঠেন। নেপাল থেকে শেরপারা তাকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

আকি রহমান এভারেস্ট জয়ের সাথে চ্যানেল এস রামাদান ফ্যামিলি কমিটমেন্ট (আরএফসি) নামের একটি প্রজেক্টে ২৬টি চ্যারিটি সংস্থার জন্য ফান্ড রেইজ করতে সক্ষম হয়েছেন।

সম্পাদনা: মো: সগার আলী

আপনার মন্তব্য