সর্বশেষ

27.5 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

বাই-সাইকেলে চড়ে সাতক্ষীরা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হলেন ৮৪ বছরের বৃদ্ধ জয়নাল আবেদিন

রিজাউল করিম, সাতক্ষীরা প্রতিনিধিঃ আবারও দুই চাকার বাই-সাইকেলে চেপে সাতক্ষীরা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হলেন ৮৪ বছরের বৃদ্ধ জয়নাল আবেদিন। চোখেমুখে এখনও তারুন্যের দীপ্তি, দেহে এখনও শক্তি রয়েছে গর্ব করার মতো। বয়সের ভারে তবু ন্যুজ হয়ে পড়া মানুষটির অদম্য ইচ্ছাশক্তি তাকে টেনে নিয়ে চলেছে রাজশাহীর নওদাপাড়ায়। সেখানে আহলে হাদিসের এজতেমায় যোগ দেওয়ার পণ করেছেন তিনি।

সাতক্ষীরা সদর উপজেলার কাওনডাঙ্গা গ্রামের বৃদ্ধ জয়নাল আবেদিন একটি অতি সাধারন কৃষক পরিবারের মানুষ হিসেবে বড় হয়েছেন। বিপত্নীক বৃদ্ধ জয়নাল ইসলামী বিধি বিধান ও অনুশাসন মেনে চলেন।

জয়নাল আবেদিন এবার নিয়ে ১৮ বার সাইকেলে চেপে আজ শনিবার সকালে সাতক্ষীরা থেকে রওনা হয়েছেন রাজশাহীর উদ্দেশ্যে। নিজের ব্যবহৃত সাইকেলে চড়ে আহলে হাদিসের এজতেমায় যাওয়া জয়নাল আবেদিন বলেন ‘আমি কোনো কষ্ট বোধ করিনা। যাতায়াতের পথে দুই এক স্থানে যাত্রা বিরতি করে থাকি। হয়তো কোনো মসজিদে রাত কাটাই। নিজের কাছে থাকে শুকনো খাবার, থাকে কয়েকটি ট্যাবলেট। গ্যাস হলে কিংবা হজমে সমস্যা হলে তা খেয়ে নেই’। তিনি বলেন রাজশাহী পৌছাতে তার সময় লাগে দুই দিন ও এক রাত। এজতেমা শেষে একইভাবে বাই সাইকেলে চেপে আবারও ফিরে আসি বাড়িতে। তিনি আরো বলেন, রাতে সাইকেল চালাই না। তবে, সাতক্ষীরার তালা উপজেলা থেকে আবদুল বারী নামের আরও একজন সাইকেলে চড়ে রাজশাহী যান এজতেমার মাঠে। তার বয়স ৫৮ বলে জানান তিনি। আগামিতেও একইভাবে সাইকেলে চড়ে রাজশাহী যেতে চাই উল্লেখ করে তিনি বলেন আমার দেহের শক্তি ও দৃষ্টি ঠিক থাকলে কোনো সমস্যা হবে না।

সম্পাদনাঃ সাদী ইউসুফ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles