সর্বশেষ

26.2 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

বানভাসী মানুষের মধ্যে দুর্ভোগ

টপ নিউজ ডেস্কঃ কুড়িগ্রামে ব্রহ্মপূত্র ও ধরলা নদীর পানি যেন বাড়ছে পাল্লা দিয়ে । শনিবার সকালে ব্রহ্মপূত্র নদের পানি ১৩ সেন্টিমিটার চিলমারী পয়েন্টে বৃদ্ধি পেয়ে ২২ সেন্টিমিটার এবং ধরলা নদীর পানি সেতু পয়েন্টে ৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে ২২ সেন্টিমিটার প্রবাহিত হচ্ছিল বিপদসীমার উপর দিয়ে ।

পানি বাড়ার সঙ্গে সঙ্গে নতুন নতুন এলাকা তলিয়ে যাচ্ছে । সেই সঙ্গে বানভাসী এলাকায় শুকনো খাবার, বিশুদ্ধ পানি, গো-খাদ্যে ও জ্বালনির তীব্র সংকট দেখা দিয়েছে ।

উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা গেছে, অস্বাভাবিকভাবে গত তিনদিনে পানি বৃদ্ধি পাওয়ায় জেলার ৯ উপজেলার ৩০টি ইউনিয়নের প্রায় ১৫০টি গ্রামের পানিবন্দি হয়ে পড়েছে প্রায় দুই লক্ষাধিক মানুষ। নদীগর্ভে ৬০টি বাড়ি বিলীন হয়েছে ।

খোঁজ নিয়ে জানা গেছে, রৌমারী, উলিপুর ও কুড়িগ্রাম সদর উপজেলায় বেশি অবনতি ঘটেছে বন্যা পরিস্থিতির ।বানভাসী মানুষের মধ্যে দুর্ভোগ শুরু হয়েছে । বন্যায় জেলায় প্রায় ৬৫টি বন্ধ হয়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠান । ফসলাদি প্রায় ৩ হাজার হেক্টর নিমজ্জিত হয়েছে । নদীভাঙন ও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরায় চরম দুর্ভোগের মধ্যে বানভাসী মানুষ রয়েছে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles