সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

বিচার বিভাগের ইতিহাসে ‘নজিরবিহীন’ ঘটনা

টপ নিউজ ডেস্ক: সংস্কার কাজ শেষে সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতির এজলাসে আবার বিচারিক কাজের উদ্বোধন উপলক্ষে শুরু হয়েছে বিশেষ অধিবেশন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে সুপ্রিমকোর্টের উভয়বিভাগের বিচারপতিদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ বেঞ্চ বিশেষ অধিবেশনে অংশ নেন সোমবার বিকাল ৪টার দিকে।

প্রচলিত নিয়মে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগসহ সব আদালত কক্ষে দণ্ডনীয় অপরাধ ছবি ওঠানো, ভিডিও করা। তবে আপিল বিভাগের এজলাস কক্ষে ছবি ও ভিডিও করার পাশাপাশি, সেখান থেকে লাইভ সম্প্রচার করা হয়, যেটা আজকের অধিবেশনের বিশেষ দিক ছিল । বিশেষ অধিবেশনে অ্যাটর্নি জেনারেল বক্তব্য দিয়েছেন সুপ্রিম কোর্টের গৌরবময় ইতিহাস তুলে ধরে।

এর আগে এ বিষয়ে গত বুধবার দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি নানান মাত্রায় সংস্কারসহ আধুনিকীকরণ করা হয়েছে বাংলাদেশের প্রধান বিচারপতির এজলাস কক্ষের । এ উপলক্ষে আগামী ১০ জুন বিকাল ৪টায় একটি বিশেষ অধিবেশনের আয়োজন করা হয়েছে প্রধান বিচারপতির এজলাস কক্ষে পুনরায় বিচারিক কার্যক্রমের সূচনা উপলক্ষে।

সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ বেঞ্চ অংশগ্রহণ করবেন বিশেষ অধিবেশনে। উক্ত অধিবেশনে প্রধান বিচারপতির এজলাস কক্ষে ক্যামেরাসহ প্রবেশ এবং খবর সংগ্রহ করা যাবে বিশেষ অধিবেশনে। কেবলমাত্র ওই দিনের জন্যই অনুমতি দেওয়া হলো ক্যামেরাসহ প্রবেশ করার।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles