বিশ্বজুড়ে করোনা সংক্রমণ বাড়ছে

0
45

টপ নিউজ ডেস্কঃ শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় শুক্রবার ৪ লাখ ৯১ হাজার ৭৪৩ জন বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন এবং কোভিডজনিত অসুস্থতায় ১ হাজার ৪৯ জনের মৃত্যু হয়েছে।

তাছাড়া এই দিন বিশ্বে করোনা থেকে ৪ লাখ ৫৭ হাজার ৫৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন ।

করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স এসব তথ্য সূত্রে জানা গেছে ।

শুক্রবার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হিসেবে যুক্তরাষ্ট্র বিশ্বে শীর্ষে ছিল । দেশটিতে এই দিন করোনা পজিটিভ হিসেবে ৮১ হাজার ৬৭৬ জন শনাক্ত হয়েছেন এবং কোভিডজনিত অসুস্থতায় ১৯৯ জন মারা গেছেন ।

যুক্তরাষ্ট্র ব্যতীত বিশ্বের আরও যেসব দেশে শুক্রবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো—ফ্রান্স (নতুন আক্রান্ত ৫০ হাজার ৬০৫ জন, মৃত ৪৩ জন), তাইওয়ান (নতুন আক্রান্ত ৫৫ হাজার ২৬১ জন, মৃত ১৫৪ জন), ইতালি (নতুন আক্রান্ত ৩৫ হাজার ৪২৭ জন, মৃত ৪১ জন), স্পেন (মৃত ৮১ জন, নতুন আক্রান্ত ১৬ হাজার ৯০), অস্ট্রেলিয়া (নতুন আক্রান্ত ৩০ হাজার ১৮৭, মৃত ৫২ জন), মেক্সিকো (মৃত ৬৯ জন, নতুন আক্রান্ত ৯ হাজার ৪০৬ জন) এবং যুক্তরাজ্য (মৃত ৬৫ জন, নতুন আক্রান্ত ১২ হাজার ৫৪ জন)।

বিশ্বে বর্তমানে ১ কোটি ৮৬ লাখ ৪ হাজার ১৮০ জন সক্রিয় করোনা রোগীর সংখ্যা । এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৮৫ লাখ ৬৭ হাজার ৮৭৩ জন এবং ৩৬ হাজার ৩০৭ জনগুরুতর অসুস্থ অবস্থায় আছেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য