সর্বশেষ

28.5 C
Rajshahi
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

বৃষ্টির মতো পাথর নিক্ষেপ চলন্ত ট্রেনে , চালকসহ আহত ৩০ যাত্রী

টপ নিউজ ডেক্স: কিশোরগঞ্জের মানিকখালি ও সরারচর স্টেশনের মধ্যবর্তী এলাকায় ট্রেন থামিয়ে যাত্রী না তোলায় বৃষ্টির মতো পাথর নিক্ষেপ করেছে চলন্ত ট্রেনে মণ্ডলভোগ বারুণী মেলায় আসা দর্শনার্থীরা। এতে ট্রেনটির চালকসহ আহত হয়েছেন অন্তত ৩০ যাত্রী।

রোববার রাতে এ ঘটনা ঘটে, ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেনে ।

জানা গেছে, রোববার ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী আন্তঃনগর এগারসিন্দু এক্সপ্রেস ট্রেনটি মানিকখালি এলাকায় মধ্যরাতের পৌঁছলে, সেখানে ট্রেন থামিয়ে উঠতে চান মেলায় অংশ নেওয়া যুবকরা।  জায়গাটি কোনো স্টেশন না হওয়ায় কর্তৃপক্ষ না দাঁড়িয়ে ট্রেন চালিয়ে যায়। 

এ সময় মেলায় অংশ নেওয়া যুবকরা ক্ষিপ্ত হয়ে চলন্ত ট্রেনটি লক্ষ্য করে পাথর নিক্ষেপ শুরু করে বৃষ্টির মতো। এতে ট্রেনের ভেতরে অবস্থান করা যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। সবাই এদিক-ওদিক ছোটাছুটি করতে থাকে।

অন্তত ৩০ যাত্রী আহত হওয়ার ঘটনা ঘটেছে এ নির্বিচার পাথর  হামলায়। এতে শুধু যাত্রীরা নয়, ট্রেনে অবস্থান করা সহকারী চালক মো. কাওছার হোসেনও গুরুতর আহত হন। এ ছাড়া ট্রেনটির লুকিংগ্লাসসহ চালক ও পরিচালকের রুমের জানালার কাঁচ পাথরের আঘাতে চূর্ণবিচূর্ণ হয়েছে।

এদিকে আহত সহকারী ট্রেনচালক মো. কাওছার হোসেন তার নিজ ফেসবুক আইডিতে চলন্ত ট্রেনে হামলার একটি ভিডিও শেয়ার দেন, যা দ্রুত ভাইরাল হয়ে পড়ে।

রেলওয়ে সংশ্লিষ্টদের ভাষ্য— চলন্ত ট্রেনে যে পাথর ছুড়ে যাত্রীদের আহত করেছে, এটা  সুস্থ মস্তিষ্কের কোনো মানুষের কাজ নয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রেলওয়ে স্টেশনমাস্টার ইউসুফ হোসেন বলেন, এ ঘটনাটি অবগত করা হয়েছে ট্রেনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে। তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। তা ছাড়া ট্রেনে দায়িত্ব পালন করা পুলিশ সদস্যরাও অবগত করেছেন তাদের কর্তৃপক্ষকে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles