সর্বশেষ

37.3 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

বৈশ্বিক সংকটের ঢেউ আমাদের তরীতেও লেগেছেঃ পরিকল্পনা মন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বর্তমানে বৈশ্বিক সংকট চলছে। বিশ্ব এখন টালমাটাল। সেই ঢেউ কিন্তু আমাদের তরীতেও লেগেছে।

তাই আমরা সবাই ব্যয় সংকোচন করছি, মিতব্যায়িতা অবলম্বন করছি। আমাদের সরকারপ্রধান শেখ হাসিনা সঠিকভাবে দেশ পরিচালনা করছেন।

মন্ত্রী আজ শনিবার রাজধানীর লেকশোর হোটেলে ‘জাতীয় উন্নয়নে অঙ্গীকার: শিক্ষা, মানসম্মত কর্মসংস্থান, জেন্ডার সমতা’ শীর্ষক এক নাগরিক সম্মেলনে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার তার নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করছে। তবে গ্রাম ও শহরের মানুষের চাওয়া-পাওয়া এক নয়। গ্রামের মানুষ ভাতা কার্ড, পানি, স্যানিটেশন, সেতু ও সড়ক চায়।

দেশের ভোটাররা স্থিতিশীল পরিবেশ ও কর্মসংস্থান চায়। বর্তমান সরকার তা-ই করছে। উন্নয়নের জন্য দেশে স্থিতিশীল পরিবেশ প্রয়োজন। এজন্য জনগণকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখতে হবে।

তিনি আরো বলেন, পিছিয়ে পড়া পরিবারের মানুষ হিসেবে আমি তাদের দুঃখ-কষ্ট বুঝি। এ কারণে সময় পেলেই গ্রামে যাই। গ্রামের মানুষের সমস্যা সমাধানে কাজ করি।

নাগরিক সম্মেলনে সংরক্ষিত আসনের এমপি আরমা দত্ত, সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন, গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম প্রমুখ অংশ নেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles