সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

ব্রিটিশ ভিসা দেয়া শুরু হয়েছে বাংলাদেশিদের!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

 

টপ নিউজ ডেস্ক : ঢাকা থেকে লন্ডনে বেশ কয়েকটি ফ্লাইট চালুর পর ভিসা দেয়াও চালু করেছে দেশটি। করোনা প্রার্দুভাবের কারণে দীর্ঘ সময় বন্ধ থাকার পর বাংলাদেশ থেকে আবার ব্রিটিশ ভিসা দেয়া শুরু হয়েছে। যদিও অনেক দেশ করোনাভাইরাস পরিস্থিতি পর্যালোচনা করছে। পরিস্থিতির উন্নতি হলে পর্যায়ক্রমে সব দেশই ভিসা চালু করবে।

বাংলাদেশ থেকে লন্ডন যাওয়ার তিনটি ফ্লাইট এরইমধ্যে চালু হয়েছে। সপ্তাহে ১৪টি ফ্লাইট ঢাকা ও লন্ডনের মধ্যে চলাচল করছে। এ হিসাবে দিনে গড়ে দুটি ফ্লাইট ঢাকা ও লন্ডনের মধ্যে চলাচল করছে।

- - Advertisement - -

সপ্তাহে কাতার এয়ারলাইন্সের চারটি, তার্কিশ এয়ারলাইন্সের ৪টি এবং আমিরাত এয়ারলাইন্সের ছয়টি ফ্লাইট লন্ডন চলাচল করে। ব্রিটিশ ভিসা থাকলে তুরস্ক যেতে কোনো ভিসার প্রয়োজন নেই। ঢাকায় ভিএসএফ সেন্টারে গত ১৪ জুলাই থেকে ব্রিটিশ ভিসার আবেদন গ্রহণ করা হচ্ছে।

প্রতিদিন উল্লেখযোগ্যসংখ্যক ভিসাপ্রার্থী আবেদন জমা করছেন বলেও জানা গেছে। তবে ব্রিটিশ সরকার ৫৭টি দেশের যাত্রীদের ওই দেশে অবতরণের পর ১৪ দিন যাত্রীর পছন্দের জায়গায় কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করেছে।

এর আগে, বাংলাদেশ থেকে বিশেষ ফ্লাইটে বেশ কয়েকজন কোভিড-১৯ পজিটিভ রোগী ইতালি যাওয়ায় বেশ সমালোচনা হয়। ইতালির প্রধানমন্ত্রী জিসেপ্পি কোন্টে বাংলাদেশসহ কয়েকটি দেশ থেকে তার দেশে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেন।

এরপর বাংলাদেশ সরকার সব বিদেশগামী যাত্রীর জন্য সরকার নির্ধারিত সেন্টার থেকে কোভিড-১৯ নেগেটিভ সনদ নেয়া বাধ্যতামূলক ঘোষণা করে। এতে বিমানযাত্রীরা ব্যাপক হয়রানির মধ্যে পড়ায় বাংলাদেশ সরকার ওই আদেশ সংশোধন করে।

নতুন আদেশ মোতাবেক, গন্তব্য দেশগুলোর বাধ্যবাধকতা থাকলেই শুধু আকাশ ভ্রমণে কোভিড-১৯ নেগেটিভ সনদ বাধ্যতামূলক। ব্রিটেন ভ্রমণে কোভিড-১৯ সনদ বাধ্যতামূলক নয়।

সূত্র : ডেইলি বাংলাদেশ