সর্বশেষ

30.5 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

ভারত-ইংল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ!

টপ নিউজ ডেক্স: আগামী জানুয়ারিতে শ্রীলঙ্কার মাটিতে বসবে অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ আসর। তবে এখন থেকেই বাংলাদেশের যুবারা প্রস্তুতি শুরু করেছে। আগামী জুলাই মাসে তারা ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে খেলবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর টাইগার যুবারা ত্রিদেশীয় একটি সিরিজও খেলতে চায়। ভারত ও ইংল্যান্ডকে নিয়ে পরিকল্পনা চলছে ওই সিরিজ নিয়ে বলে জানা গেছে।

তবে এখন পর্যন্ত আসেনি কোনো আনুষ্ঠানিক ঘোষণা, এমনকি চূড়ান্ত নয় দিনক্ষণও। ত্রিদেশীয় সিরিজের বিষয়ে জানতে বিসিবির অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক হান্নান সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি ঢাকা পোস্টকে বলছেন, এখনও কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত হয়নি। তবে এ বিষয়ে কথাবার্তা হচ্ছে বলে নিশ্চিত করেছেন তিনি। শ্রীলঙ্কায় বিশ্বকাপ হওয়ার কারণে ত্রিদেশীয় সিরিজও এশিয়াতেই হওয়ার সম্ভাবনা বেশি।

হান্নান সরকার জানিয়েছেন, ‘সিরিজটা এশিয়াতেই হবে, নিশ্চিতভাবে বলা চলে ইংল্যান্ডে যাওয়া হচ্ছে না। বিশ্বকাপ এশিয়ায় হওয়ার কারণে সিরিজ আয়োজনের কথা রয়েছে হয় বাংলাদেশ, নয়তো ভারতে। গত বছরও কথা ছিল এই সিরিজ করার, তবে কোভিডের কারণে সেটি আর হয়নি। আমি যতটুকু জানি আলোচনা চলছে আরকি, তবে চূড়ান্ত সিদ্ধান্ত হলে জানা যাবে বিস্তারিত।‘

ওই সিরিজের আগে জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার যুবারা বাংলাদেশ সফরে আসবে। যুব টাইগারদের বিপক্ষে এখনও মাস দেড়েক বাকি এই সিরিজ শুরুর। তবে এই সফরের জন্য ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) দিনকয়েক আগেই ঘোষণা করেছে দল। প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে দু’দলের মাঠের লড়াই আগামী ৩ জুলাই। ১৮ জুলাই পাঁচ ম্যাচের এই সিরিজের শেষ ম্যাচ। যুব বিশ্বকাপকে সামনে রেখে দু’দলেরই লক্ষ্য থাকবে এই সিরিজে নিজেদের যতটা সম্ভব ঝালিয়ে নেওয়া।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles