সর্বশেষ

39.3 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

ভারি বর্ষণ হওয়ার সম্ভাবনা সারা দেশে

টপ নিউজ ডেস্কঃ মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে রয়েছে মাঝারি অবস্থায় । এর প্রভাবে ভারি বর্ষণ হতে পারে সারা দেশে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ তথ্য জানানো হয়েছে বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে ।

এতে জানানো হয়, দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ বৃষ্টি হালকা থেকে মাঝারি ধরনের অথবা হতে পারে বজ্রসহ বৃষ্টি । সেইসঙ্গে সারা দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের হতে পারে ভারি থেকে ভারি বর্ষণ । এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে প্রায় অপরিবর্তিত ।

নীলফামারীর সৈয়দপুরে বুধবার (২২ জুন) রেকর্ড করা হয়েছে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে ।

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত দেশে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে মাদারীপুরে ৯৬ মিলিমিটার। এ সময় নেত্রকোনায় ৫২, ফরিদপুরে ৩৯, ময়মনসিংহে ৪০, বরিশাল ও নওগাঁর বদলগাছীতে ৩৩, যশোরে ২২, চাঁদপুরে ১৩ এবং সাতক্ষীরায় ১০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।
সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles