সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী বাংলাদেশ: প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্ক: ভারতের মধ্য দিয়ে ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের আগ্রহের কথা পুনর্ব্যক্ত করেছেন। এ আগ্রহের কথা জানান তিনি ভুটানের প্রধানমন্ত্রী দাশো শেরিং তোবগে ভারতের নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করতে এলে। শেখ হাসিনা রোববার (৯ জুন) দিল্লির আইটিসি হোটেলের আবাস্থলে সাক্ষাৎ করেন। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাক্ষাৎ শেষে এসব কথা বলেন এক ব্রিফিংয়ে।

ভুটানের প্রধানমন্ত্রীকে শেখ হাসিনা বলেন, জলবিদ্যুৎ আমদানির জন্য প্রয়োজন একটি ত্রিপক্ষীয় চুক্তির এবং আমরা ইতোমধ্যেই  বিষয়টি নিয়ে আলোচনা করেছি ভারতের সঙ্গে।

ভুটানের প্রধানমন্ত্রী তার দেশে একটি বার্ন ইউনিট নির্মাণ এবং এক বছরের জন্য প্রয়োজনীয় ওষুধ দেয়ার জন্য ধন্যবাদ জানান বাংলাদেশের প্রধানমন্ত্রীকে। তিনি ভূয়সী প্রশংসা করেন শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের।

শেখ হাসিনা বলেন, ভুটান একটি বিশেষ স্থান দখল করে আছে বাংলাদেশের হৃদয়ে। কেননা, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর বাংলাদেশকে একটি স্বাধীন দেশ হিসেবে প্রথম স্বীকৃতি দেয় ভুটান। আমরা প্রস্তুত ভুটানকে সব ধরনের সহায়তা দিতে। প্রধানমন্ত্রী জোর দেন কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ভারতকে দেয়া জায়গার যথার্থ ব্যবহারের ওপর এবং আশা করেন সেখানে শিল্প গড়ে তুলবে ভুটান।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles