সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

ভূমি কর্মকর্তারদের বিরুদ্ধে মুন্ডুমালা হাটের জায়গা নিয়ে ডিসিআর বানিজ্যের অভিযোগ

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

সোহেল রানা তানোর প্রতিনিধি :রাজশাহী তানোরে ভুমি কর্মকর্তারদের বিরুদ্ধে মুন্ডুমালা হাটের জায়গা নিয়ে ডিসিআর বানিজ্যের অভিযোগ পাওয়া গেছে।

এঘটনায় রাজশাহী জেলা পরিষদ সদস্য মুন্ডুমালা পৌর আ’ লীগ সভাপতি এ্যাডভোকেট গোলাম মোস্তফাসহ ৬৩ জন ব্যবসায়ী যৌথ ভাবে বাদি হয়ে রাজশাহী জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

- - Advertisement - -

অভিযোগের অনুলিপি স্থানীয় সংসদ সদস্য, রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক এডিসি রেভিনিউ, তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান, তানোর উপজেলা নির্বাহী অফিসার ও তানোর সহকারী কমিশনার (ভুমি) কে দেয়া হয়েছে।

স্থানীয় ব্যবসায়ী ও অভিযোগ সুত্রে জানা গেছে, স্থানীয় ভুমি অফিস ও তানোর উপজেলা ভুমি অফিসের কিছু অসাধু কর্মকর্তারা বাজারের স্থানীয় প্রান্তিক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের না জানিয়ে গোপনে নন ব্যবসায়ী এমন প্রায় শতাধীক ব্যক্তির কাছে থেকে মোটা অংকের উৎকোচ নিয়ে হাটের জায়গা লীজ প্রদানের ডিসিআর দিয়েছেন।

অভিযোগ সুত্রে আরো জানা গেছে, দীর্ঘদিন ধরে স্থানীয়রা মুন্ডুমালা হাটের সরকারী জায়গায় ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। ২০০৭ সালে তত্বাবধায়ক সরকারের আমলে স্থানীয় ভূমি কর্মকর্তা মুন্ডুমালা হাটের দোকানীদের নোটিশের মাধ্যমে উচ্ছেদ করেন।

পরবর্তিতে ওই দোকানীরাসহ স্থানীয় ব্যবসায়ীরা যে যারমত করে যেখানে সেখানে এলোমেলো ভাবে ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু ভূমি কর্মকর্তারা মুন্ডমালা হাটের ব্যবসায়ীদের না জানিয়ে বিভিন্ন শ্রেনী পেশার নন ব্যবসায়ীদের মধ্যে প্রায় শতাধীক ব্যক্তির কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে লীজের ডিসিআর দিয়েছেন।

মুন্ডুমালা বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের দাবি সরোজমিনে তদন্ত পূর্বক প্রকৃত প্রান্তিক ক্ষুদ্র ব্যবসায়ীদের সরকারী হাটের জায়গা লীজ প্রদান করে ব্যবসা করার সুযোগ দেওয়া হোক।

উল্লেখ্য, কিছুদিন আগেও ওই অসাধু ভুমি কর্মকর্তারা তানোর গোল্লাপাড়া হাটের সরকারী জায়গা গোপনে লীজ দিয়ে শতাধীক ব্যক্তির কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিলেও এখনো দোকান ঘর বা মার্কেট৷ নির্মানের উদ্যোগ নেয়া হয়নি।

এবিষয়ে রাজশাহী জেলা পরিষদ সদস্য মুন্ডুমালা পৌর আ’ লীগ সভাপতি এ্যাডভোকেট গোলাম মোস্তফা বলেন, নন ব্যবসায়ীদের নামে দেয়া লীজ বাতিল করে সরোজমিন তদন্ত করে প্রকৃত ব্যবসায়ীদের মধ্যে মুন্ডুমালা হাটের জায়গা লীজ প্রদানের জন্য অভিযোগ দায়ের করা হয়েছে।

এবিষয়ে তানোর সহকারী কমিশনার (ভুমি) স্বীকৃতি প্রামানিকের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে ফোনে কথা বলতে চাননি সরাসরি কথা বলতে চান তিনি।

- Advertisement -