সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

মন্দা যাতে বাংলাদেশকে স্পর্শ করতে না পারে:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট মন্দা যাতে বাংলাদেশকে স্পর্শ করতে না পারে, সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উৎপাদন বাড়ানোর তাগিদ দিয়েছেন ।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারির বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা, তার ওপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও একে কেন্দ্র করে নিষেধাজ্ঞা এবঙ পাল্টা নিষেধাজ্ঞার ফলে দেখা দিয়েছে সারাবিশ্বে অর্থনৈতিক মন্দা । আমাদের দেশে যাতে এই মন্দা না আসে সে জন্য আমাদেরই ব্যবস্থা নিতে হবে তার । কারও কাছে হাত না পেতে নিজেদের খাদ্য উৎপাদন করে আমরা নিজেরা নিজেদের মতই চলব, মাথা উঁচু করে চলব।

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সকালে রাজধানীর পিলখানায় বিজিবি সদর দপ্তরের অভ্যন্তরে বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০২২’ উপলক্ষ্য আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান অতিথির বক্তৃতায়।

শেখ হাসিনা বলেন, এ কারণেই আমি আহ্বান করেছি— এক ইঞ্চি জমিও যেন পড়ে না থাকে অনাবাদি।

প্রতিটি ইঞ্চিতে যে যা পারেন তা উৎপাদন করবেন। তিনি বলেন, প্রতিটি বিওপিতেই আমাদের বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা উৎপাদন করছেন কিছু না কিছু বা পশুপাখি পালন করছেন। এ জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাই।

জাতির পিতার স্বপ্নপূরণের কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘২০৪১ সালের মধ্যে ইনশাআল্লাহ বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ দেশ— স্মার্ট বাংলাদেশ। যে বাংলাদেশের প্রতিটি মানুষ ই-ডিজিটাল পদ্ধতি ব্যবহার করবে।’

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles