সর্বশেষ

34.9 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

মাকে পিঠে নিয়ে পবিত্র কাবা ঘর তাওয়াফ, মুগ্ধ করেছে সেই দৃশ্য

টপ নিউজ ডেক্স: মা-বাবার সন্তুষ্টি অর্জন করা, তাদের খেদমত করা, আপন রবের সন্তুষ্টি অর্জনের অন্যতম মাধ্যম । আল্লাহ তায়ালা নির্দেশ দিয়েছেন মা-বাবাকে সম্মান ও তাদের প্রতি সদয় হওয়ার । কোরআনের নির্দেশ মেনে মাকে সম্মান প্রদর্শনের অনন্য এক দৃশ্য এবার সৌদি আরবের মক্কার কাবা প্রাঙ্গণে দেখা গেল।

 

সম্প্রতি মাকে পিঠে নিয়ে পবিত্র কাবা ঘর তাওয়াফরত এক সন্তানের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা গেছে, উজবেকিস্তানের এক নাগরিক তার মাকে পিঠে চড়িয়ে তাওয়াফ করেছেন ওমরা পালনের সময়। মায়ের প্রতি উজবেকিস্তানের এই নাগরিকের সম্মান ও ভালোবাসা প্রদর্শনের দৃশ্য মুগ্ধ করেছে অনেককেই।

আল-আখবারিয়ার খবরে বলা হয়েছে, উজবেকিস্তানের নামনিগান প্রদেশ থেকে ওমরা করতে আসা এক ব্যক্তি অনুভব করেন তার মায়ের কষ্টের বিষয়টি। তাই মায়ের কষ্ট কমাতে নিজের মাকে কাঁধে নিয়ে তাওয়াফ করেন তিনি। তাওয়াফের সময় ওই ওমরাপালনকারীর চেহারায় খুশির ছোয়া দেখা গেছে ক্লান্তির পরিবর্তে । এ সময় উপস্থিত অন্য তাওয়াফকারীরা ব্যাপক প্রশংসা করেন তার।

সেই ওমরা পালনকারী বলেন, আমি সারাজীবন মায়ের খেদতম করলেও পারবো না তার হক আদায় করতে, আল্লাহ তায়ালা সৌভাগ্য দিয়েছেন আমার মাকে সঙ্গে নিয়ে ওমরা পালনের। এই মুহুর্তটি আমার জন্য অত্যন্ত গর্বের এবং সম্মানের। আমার মা সন্তুষ্ট হয়ে গেলে, এটা আমার দুনিয়া ও পরকালের জন্য যথেষ্ট।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles